নগরী ও কানাইঘাট থেকে ১শ’ ৭২ বস্তা ভারতীয় চিনিসহ চোরাকারবারি আটক

9

স্টাফ রিপোর্টার

মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) অভিযানে ১শ ৫৩ বস্তা ভারতীয় চিনিসহ এক চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। এসময় চোরাই কাজে ব্যবহার করা একটি ট্রাক জব্দ করা হয়। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে এয়ারপোর্ট থানার সিলেট ক্যাডেট কলেজের পাশের একটি রাস্তায় অভিযান পরিচালনা করে এসব চিনি জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৯ লক্ষ টাকা বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৭টার দিকে এয়ারপোর্ট থানার সিলেট ক্যাডেট কলেজের পাশের একটি রাস্তায় অভিযান পরিচালনা করে ১শ ৫৩ বস্তা চোরাই চিনি কাজে ব্যবহার করা একটি ট্রাক ও এক চোরাকারবারিকে আটক করা হয়। আটক ব্যক্তির নাম- মো. রহিম মিয়া (২৪)। তিনি এয়ারপোর্ট থানার ধাপানাটিলা এলাকার মো. বশির মিয়ার ছেলে। বিষয়টি নিশ্চিত করে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া অফিসার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় মামলা দায়েরের মাধ্যমে আদালতে সোর্পদ করা হয়েছে।
এদিকে, আমাদের নিজস্ব কানাইঘাট প্রতিনিধি জানান, কানাইঘাটে টাস্কফোর্সের অভিযানে ৫০ কেজি ওজনের ১৯ বস্তা ভারতীয় চিনিসহ টাটা পিকআপ গাড়ী আটক করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরিনের নেতৃত্বে টাস্কফোর্সের অভিযান চালিয়ে পৌরসভার বায়মপুর গ্রামের পাশ থেকে ১৯ বস্তা ভারতীয় চিনি সহ পিকআপ গাড়ী আটক করা হয়। টাস্কফোর্সের অভিযানকালে উপস্থিত ছিলেন, তামাবিল কাস্টমসের কাস্টম এআর মামুন শেখ, কানাইঘাট থানার এস.আই দেবাশীষ শর্ম্মা, এস.আই পীযূষ সিংহ। পরে আটককৃত ৯৫০ কেজি ভারতীয় চিনি প্রকাশ্যে নিলামে ৬৪ হাজার ৫’শ টাকায় বিক্রি করা হয়। ভারতীয় চিনি পরিবহনকারী পিকআপ চালক ভবিষ্যতে আর কখনো ভারতীয় অবৈধ মালামাল বহন করবে না বলে মুছলেকা প্রদান করলে গাড়ী ছেড়ে দেয়া হয়। চোরাচালান প্রতিরোধে নিয়মিত টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন জানিয়েছেন।