কালবৈশাখীতে লন্ডভন্ড লাখাই, বৃদ্ধের মৃত্যু

3

লাখা সংবাদদাতা

হবিগঞ্জ জেলার লাখাই উপজেলায় কালবৈশাখি ঝড় তুফানে লÐভÐ আশ্রয়ণ প্রকল্পের ঘর বাড়িসহ বিভিন্ন গাছপালা। রবিবার সন্ধ্যার পর কালবৈশাখি ঝড়ে লাখাই উপজেলার ভাদিকারা আশ্রয়ণ প্রকল্পের ১৫ টি ঘরের টিনের চাল উড়িয়ে নিয়ে গেছে।
খোঁজ নিয়ে জানাযায় উপজেলার ১নং লাখাই ইউনিয়নে প্রায় ৬০ টি ঘরসহ উপজেলার বিভিন্ন গ্রামে কালবৈশাখি ঝড়ে ২ শতাধিক ঘর বাড়ি ও সহস্রাধিক গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
সরজমিনে দেখা গেছে, ভাদিকারা গ্রামের উত্তরে উন্মুক্ত এলাকায় অবস্থিত মুজিববর্ষের আশ্রয়ণ প্রকল্পের ১৫টি ঘরের পশ্চিমের টিনের চাল কালবৈশাখি ঝড়ে উড়িয়ে নিয়ে গেছে।
এ বিষয়ে ১নং ইউনিয়নের চেয়ারম্যান আরিফ আহমেদ রোপণ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমার ইউনিয়নের রাধানগর গ্রামসহ ৬০টি ঘর কালবৈশাখি ঝড়ে বিধ্বস্ত হয়েছে। তিনি আরও জানান, রাধানগর গ্রামের ষাটোর্ধ্ব আব্দুল মতিন নামে এক বৃদ্ধের ঘর তুপানে উড়িয়ে নিয়ে গেলে পাশের ঘরে আশ্রয় নেয়ার পর তার মৃত্যুর ঘটনা ঘটেছে।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম রাকিব জানান, রবিবার সন্ধ্যার পর ঘটে যাওয়া কালবৈশাখি তাÐবে উপজেলার বিভিন্ন গ্রামের ঘরবাড়ি ও গাছপালা সহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা বলেন, ভাদিকারায় অবস্থিত আশ্রয়ণ প্রকল্পের ঘরসহ এলাকায় বিভিন্ন গ্রাম পরিদর্শন করেছি। কালবৈশাখি ঝড় তুফানে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করা হবে এবং ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা করা হবে।