ঢাকা-সিলেট মহাসড়কের ৬ লেনের কাজ দ্রুত বাস্তবায়নের দাবি

23

কাজির বাজার ডেস্ক
ঢাকা-সিলেট মহাসড়ক ৬ লেন বাস্তবায়ন, ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম আন্তঃনগর বিরতিহীন ট্রেন চালুসহ ৫ দফা দাবি জানিয়েছে সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদ।
শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এসব দাবি জানানো হয়। সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদের সহ-সভাপতি ক্যাপ্টেন (অব.) মিজানুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সি এম কয়েস সামী।
কায়েস সামী বলেন, সিলেট বিভাগ বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঞ্চল। অথচ এই বিভাগ যোগাযোগ ক্ষেত্রে সব থেকে অবহেলিত বলে মনে হচ্ছে। দীর্ঘদিন ধরে উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নের কোনো অগ্রগতি নেই। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলে শুধু সিলেটবাসী উপকৃত হবে এমন নয়। পাশাপাশি সরকারের সিলেট থেকে ব্যাপক রাজস্ব আদায়ের সুযোগ সৃষ্টি হবে। তাই সিলেটবাসীর উন্নয়নে নেওয়া প্রকল্পগুলো দ্রæত বাস্তবায়নের দাবি জানাচ্ছি। সংগঠনের সাধারণ সম্পাদক মো. কুতুব উদ্দিন সোহেল বলেন, সিলেটের মানুষ অত্যন্ত কষ্ট করে যাতায়াত করছে। সারাদেশে সরকার ব্যাপক উন্নয়ন করেছে। সিলেট বিভাগের জন্যও অনেক মেগা প্রকল্প হাতে নিলেও সেগুলো বাস্তবায়ন হচ্ছে না। সিলেটে যতটুকু উন্নয়ন হয়েছে তার বেশিরভাগ প্রবাসীদের চেষ্টায় হয়েছে। সে কারণে উন্নত সিলেট গড়তে ঢাকা-সিলেট মহাসড়ক ৬ লেন ও রেল যোগাযোগে পরিবর্তন সিলেটবাসীর সময়ের দাবি।
সংগঠনটির ৫ দফা দাবি
১. ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম রেলপথে আন্তঃনগর বিরতিহীন নতুন ট্রেন চালু এবং আখাউড়া-সিলেট রেলপথের ব্রডগেজ ও ডাবললাইনের কাজ দ্রæত বাস্তবায়ন।
২. ঢাকা-সিলেট মহাসড়কের ৬ লেনের কাজ দ্রæত বাস্তবায়ন।
৩. সিলেট বিমানবন্দর টার্মিনালের কাজ দ্রæত বাস্তবায়ন।
৪. সিলেট বিভাগের জেলা-উপজেলা পর্যায়ে ভাঙা রাস্তা মেরামত।
৫. সিলেট বিভাগের সব নদী খননের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।