ফেঞ্চুগঞ্জের ৫ ইউপি নির্বাচন আগামী ১৬ মার্চ ॥ চেয়ারম্যান হতে আ’লীগের ২২ নেতার জোর তৎপরতা

4

ফেঞ্চুগঞ্জ থেকে সংবাদদাতা :
সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার আগামী ১৬ মার্চ পাঁচটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে এলাকায় বইছে নির্বাচনী হাওয়া। আওয়ামী লীগের মনোনয়ন পেতে জোর তৎপরতা চালাচ্ছেন ২২ নেতা-কর্মী। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী থাকলেও এবারের নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। তবে বিএনপি নেতা-কর্মীরা স্বতন্ত্র প্রার্থী হবেন বলে গুঞ্জন রয়েছে।
জানা গেছে, ২০১৮ সালের ২৯ মার্চ অনুষ্ঠিত ফেঞ্চুগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে একটি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জয়লাভ করেন। চারটি ইউনিয়নে ভরাডুবি হয়। জামানত হারান নৌকা প্রতীকের এক প্রার্থী। এ জন্য আসন্ন পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।
১ নম্বর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন, আবদুল কাদির খান, তানজিম উদ্দিন নাসির, সাহিল আহমদ, মাসার আহমদ শাহ ও মহসিন মিয়া। ২ নম্বর মাইজগাঁও ইউনিয়নে রয়েছেন নজরুল ইসলাম মিফতার, আবদুল আউয়াল, জুবেদ আহমদ শহিদুজ্জামান ও মুহিত আহমদ শাহ। ৩ নম্বর ঘিলাছড়া ইউনিয়নে লেইছ চৌধুরী, সাইফুল ইসলাম ও আশরাফুল হাসান এবং ৪ নম্বর উত্তর কুশিয়ারা ইউনিয়নে লুদু মিয়া ও জুনেল আহমদ মনোনয়ন চান। ৫ নম্বর উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে জয়নাল আবেদীন, আতিকুর রহমান মিটু, দিদারুল আলম নিমু, জুনেদ আহমদ, নাহিদ সুলতান পাশা, মুজিবুর রহমান ও আহমেদ বিন আলমাস আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে নাম শোনা যাচ্ছে।
তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৭ ফেব্রুয়ারি। ফেঞ্চুগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৭৯ হাজার ৯০০ জন। এর মধ্যে পুরুষ ৪০ হাজার ১৫৫ জন এবং মহিলা ৩৯ হাজার ৭৪৫ জন।