কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৫ অক্টোবর

2

কাজির বাজার ডেস্ক

কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি দেওয়া ৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান)/স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার তারিখ পুনর্র্নিধারণ করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী আগামী ২৫ অক্টোবর শুক্রবার বেলা ১১টায় সারা দেশে একযোগে কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষা হবে।
বুধবার বেলা ৩টায় চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ভারপ্রাপ্ত উপাচার্য এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. মো. কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জুম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিভাসুর জ্যেষ্ঠ উপপরিচালক খলিলুর রহমান। সভায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) দুজন সদস্য, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যরা, ইউজিসির সচিব, সিভাসুর রেজিস্ট্রার এবং ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
ভর্তি পরীক্ষা সংক্রান্ত অন্য শর্তাবলি অপরিবর্তিত থাকবে। এ সংক্রান্ত যাবতীয় তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে।
কৃষিগুচ্ছে থাকা ৯টি বিশ্ববিদ্যালয় হলো, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ও কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়।