মৌ’বাজারে অনুমোদনহীন তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

8

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার জেলার কমলগঞ্জ ও শ্রীমঙ্গল দুটি উপজেলা শহরে অনুমোদনহীন তিনটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে প্রশাসন।
বন্ধ হওয়া তিনিটি ডায়াগনস্টিক সেন্টার হলো, শ্রীমঙ্গল শহরের কালীঘাট সড়কের ইনোভা ডায়াগনস্টিক সেন্টার ও স্টেশন সড়কের রেটিনা ডায়াগনস্টিক সেন্টার। কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের আদমপুর বাজারে মৃত্তিকা ডায়াগনস্টিক সেন্টার।
শনিবার (২৮ মে) দুপুরের দিকে কমলগঞ্জ ও শ্রীমঙ্গল এই দুটি উপজেলায় পৃথক অভিযান চালিয়ে তিনটি ডায়াগনস্টিক সেন্টারকে সিলাগালা করা হয়।
এদিকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরীর নেতৃত্বে শ্রীমঙ্গল উপজেলা শহরে দুটি অনুমোদনহীন প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে অভিযান চালানো হয়।
এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. পার্থ সারথি সিংহ, সেনেটারি ইন্সপেক্টর বিনয় সিংহ রাউথিয়া, শ্রীমঙ্গল থানার উপ পরিদর্শক (এসআই) ইউসুফ প্রমুখ। অভিযানে শ্রীমঙ্গল শহরের কালীঘাট সড়কের ইনোভা ডায়াগনস্টিক সেন্টার ও স্টেশন সড়কের রেটিনা ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ করে সিলগালা করে দেয়া হয়।
শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ বাস্তবায়ন করতেই এ অভিযান পরিচালনা করা হয়। আগামী ৭২ ঘণ্টার মধ্যে শ্রীমঙ্গলের অনিবন্ধিত প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হবে।
অপরদিকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মুন্না রায় এর নেতৃত্বে কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নে মৃত্তিকা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে সিলগালা করা হয়।
তবে মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয় একটি সূত্র জানায়, অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টারের কোন সঠিক পরিসংখ্যান নাই। তবে জেলাসদরসহ ৭টি উপজেলায় প্রায় অর্ধশতাধিক ডায়াগনস্টিক সেন্টার আছে অনুমোদনহীন। পর্যায়ক্রমে এসব ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হবে।