দুই মাদক ব্যবসায়ীর ১০ বছরের কারাদন্ড

4

স্টাফ রিপোর্টার :
জকিগঞ্জে মাদক মামলায় ২ মাদক ব্যবসায়ীকে ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদন্ড দেয়া হয়। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মো: ইব্রাহিম মিয়া এ রায় প্রদান করেন।
সাজাপ্রাপ্ত আসামীরা হচ্ছে, জকিগঞ্জ থানার বড়পথর গ্রামের মৃত আহমদ আলীর পুত্র আসাদ উদ্দিন (৪০) ও ভারত মহাদেশের করিমগঞ্জ জেলার করিমগঞ্জ থানার গাংপার জগন্নাথী গ্রামের মৃত তমছির আলীর পুত্র মো: মুহিম উদ্দিন (৪০)। গতকাল রায় ঘোষনার সময় সাজাপ্রাপ্ত আসামী আসাদ উদ্দিন আদালতের কাঠগড়ায় উপস্থিত থাকলেও অপর সাজাপ্রাপ্ত আসামী মো: মুহিম উদ্দিন পলাতক ছিলো।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ১১ নভেম্বর দুপুর আড়াই টার দিকে জকিগঞ্জ বিজিপি’র একটি দল গোপন সংবাদের ভিত্তিতে খলাছড়া ইউনিয়নের নাথের খালের পুর্বপাশে অভিযান চালিয়ে মাদক পাচারকালে মাদক ব্যবসায়ী আসাদ উদ্দিন ও মুহিম উদ্দিনকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ১ লক্ষ ৪৬ হাজার টাকা দামের ১৫৬ বোতল ভারতীয় অফিসার্স চয়েস মদ ও ৩৭ বোতল জেনোসিডিল উদ্ধার ও জব্দ করে। পরে বিজিপি উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃতদের জকিগঞ্জ থানায় হস্তান্তর করে বিজিপি’র নায়েক মো: কবির হোসেন বাদি হয়ে তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে। যার নং- ৬ (১১-১১-২০১৬)।
দীর্ঘ তদন্ত করে একই বছরের ২২ ডিসেম্বর জকিগঞ্জ থানার এসআই সৈয়দ ইমরোজ তারেক উক্ত ২ আসামীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র নং-১৭৫) দাখিল করেন এবং ২০১৭ সালের ১২ জুন থেকে এ মামলার বিচারকার্য্য শুরু করেন আদালত। দীর্ঘ শুনানী ও ৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল আদালত আসামী আসাদ উদ্দিন ও মো: মুহিম উদ্দিনকে ১৯৯০ সনের (সংশোধিত/২০০৪) এর ১৯ (১) এর টেবিলের ৩ (ক)/২২ (গ) ধারায় দোষী সাব্যস্ত করে তাদেরকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়।
রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট এসএম পারভীন ও আসামীপক্ষে নজরুল ইসলাম মামলাটি পরিচালনা করেন।