নবীগণ নিষ্পাপ ও নিখুঁত চরিত্রের অধিকারী – হাবীবুর রহমান যুক্তিবাদী

6
জামেয়া নূরীয়া ইসলামিয়া ভার্থখলা মাদ্রাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলনের সমাপনীতে মাদ্রাসার পাগড়ী প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মাদ্রাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা শায়খ মজুদুদ্দীন আহমদ।

পীরজাদা মীর মাওলানা হাবীবুর রহমান যুক্তিবাদী বলেছেন নবীগণ নিষ্পাপ ও নিখুঁত চরিত্রের অধিকারী। তাদের মহব্বত ও অনুসরণ ঈমানের দাবি এই শিক্ষা পাওয়ার ও জানার একমাত্র মাধ্যম কওমী মাদ্রাসা৷তাই অভিভাবকরা তাদের সন্তানদের ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির জন্য কওমী মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। জামেয়া নূরীয়া ইসলামীয়া ভার্থখলা মাদ্রাসার দুদিনব্যাপী বার্ষিক ইসলামী মহাসম্মেলনের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
বৃহস্পতিবার জামেয়া নূরীয়া ইসলামীয়া ভার্থখলা মাদ্রাসা প্রাঙ্গণে দুদিনব্যাপী বার্ষিক ইসলামী মহাসম্মেলন মাদ্রাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা শায়খ মজদুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। দুপুর ২টা থেকে শুরু হয়ে সারারাতব্যাপী ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। মাওলানা মুহিবুর রহমান মিঠিপুরী ও মাওলানা মুকাদ্দাস জামলাবাদী’র যৌথ পরিচালনায় সম্মেলনে সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রধান বক্তার বক্তব্য রাখেন শায়খ মাওলানা মুশতাকুন নবী কুমিল্লা, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাওলানা হাবিবুল্লাহ বাহার ঢাকা, মাওলানা নূরুল হক নবীগঞ্জী, মাওলানা আব্দুল হক জেহাদী প্রমুখ।
প্রধান বক্তার বক্তব্যে আল্লামা মুফতী মুশতাকুননবী বলেন পৃথিবীতে অশান্তি আজাব ও গজবের মূল কারণ হলো পাপ,কোরআন হাদীসের বিধান অমান্য করা তিনি বলেন হারাম হালাল কোরআন হাদীস ছাড়া জানার উপায় নাই৷এজন্য আমাদের মাদ্রাসা শিক্ষার দিকে গুরুত্ব দিতে হবে।
উক্ত মহাসম্মেলনে গত বৎসরের আলিম ফুযালা ২৭ জন ও হাফিজ ফুযালা ১৭ জন সর্বমোট ৪৪ জন ছাত্রকে পাগরী প্রদান করা হয়। বিজ্ঞপ্তি