উদীচী’র ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী ॥ রাজপথে সাংস্কৃতিক আন্দোলন জোড়ালো করার শপথ

18

দায়িত্ববোধের জায়গা থেকে এখন শপথ নিতে হবে আগামীর সংগ্রামে মানুষের মুক্তির ও সাম্যের তরে রাজপথে থাকার।
মঙ্গলবার সিলেটস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে উদীচী আয়োজিত ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। গতকাল বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী একযোগে জাতীয় সংগীত ও সংগঠনের সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করে। তারই অংশ হিসেবে সিলেটস্থ শহীদ মিনার উদীচী সিলেট একটি বর্ণাঢ্য আয়োজন করে।
বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংগীত ও সংগঠনের সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন উদীচী সিলেটের সভাপতি এনায়েত হাসান মানিক, সংগঠনের পতাকা উত্তোলন করে সাধারণ সম্পাদক ইয়াকুব আলী।
এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে মূলমঞ্চে শুরু হয় আলোচনা সভা। উদীচী সিলেটের সভাপতি এনায়েত হাসান মানিকের সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক দ্রুব গৌতমের পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় উদীচীর সাবেক সভাপতি ও সিলেট উদীচীর সাবেক সভাপতি ব্যারিস্টার মো. আরশ আলী। বক্তব্য রাখেন উদীচী সিলেটের সাবেক সভাপতি কবি এ কে শেরাম, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন চৌধুরী সুমন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের বিভাগীয় কমিটির সভাপতি মামুন হাসান, সম্মিলিত নাট্য পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মুকুল আব্দুল কাইয়ুম, বর্তমান সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের নেতা নজিকুল ইসলাম রানা, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সরোজ কান্তি দাস। স্বাগত বক্তব্য রাখেন উদীচী সিলেটের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী।
প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে গণসংগীত পরিবেশন করে সাংস্কৃতিক ইউনিয়ন, উদীচী লাক্কাতুরা, উদীচী সিলেট জেলা। নৃত্য পরিবেশনা করেন ময়মনসিংহ উদীচীর নৃত্যশিল্পী জুই চন্দ ও উদীচী লাক্কাতুরা শাখার শিল্পীবৃন্দ। বিজ্ঞপ্তি