গুজবে সাড়া দিয়ে আইন নিজের হাতে তুলে নেবেন না – ডিআইজি কামরুল আহসান

14

তাহিরপুর থেকে সংবাদদাতা :
ছেলেধরা গুজবে অহেতুক সাড়া না দিয়ে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রমকে জোরদার করা যায় তাহলে সবার সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে দেশ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ দূর করা সম্ভব হবে।
রবিবার দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর থানা ভবন প্রাঙ্গণে ছেলেধরা গুজব, মাদক, জঙ্গি বিরোধী সম্প্রসারিত বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং সভায় প্রধান বক্তা হিসাবে পুলিশের সিলেট রেঞ্জের উপ মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. কামরুল আহসান (বিপিএম বার) উপরোক্ত কথাগুলো বলেছেন।
সুনামগঞ্জ পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খানের সভাপতিত্বে তিনি আরো বলেন, আইজিপি মহোদয়ের নির্দেশনায় ২৫ জুলাই থেকে ৩১ জুলাই সপ্তাহব্যাপী গুজব বিরোধী প্রচার-প্রচারণার অংশ হিসাবে এ সভায় একটি কথাই বলতে চাই ‘এখন আপনাদের হাতের মুঠোয় পুরোবিশ্ব’। সড়কে, বাসায়, অফিস পাড়ায় প্রায় সর্বত্রই এখন সিসি ক্যামেরা লাগানো থাকে, মুঠোফোনে যখন যেখানে যে ঘটনা ঘটে সেখানকার ঘটনার স্থির, চিত্র ভিডিও ফুটেজ নেয়ারপর ইন্টারনেটের বদৌলতে পুরো বিশ্ববাসী তা দেখার ও জানার সুযোগ পান। ১০০ থেকে ১৫০ বছরের পূর্বের সেই রূপ কথার গল্পের মত পদ্মা সেতুতে শিশুর মাথা লাগবে এমন একটি ফাউ গুজব ছড়িয়ে দেশ বিরোধীচক্র সারা দেশে নৈরাজ্য ও অপতৎপরতার প্রসার ঘটনানোর চেষ্টা করেছে। কোন কোন এলাকায় ছেলেধরা গুজব রটিয়ে নিরীহ লোকজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে সেক্ষেত্রে যারা আইন নিজের হাতে তুলে নিয়েছে তাদের বিরুদ্ধে ফৌজধারী অপরাধে মামলা হয়েছে এবং তাদের অনেককেই গ্রেফতার করা হয়েছে। অতএব এমন গুজবে সাড়া দিয়ে আইন কখনো কেউ নিজের হাতে তুলে নেবেন না।
তাহিরপুর থানার এসআই মো. আমির উদ্দিনের সঞ্চালনায় ওসি মো. আতিকুর রহমানের স্বাগত বক্তব্য’র মাধ্যমে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি।,
সভায় অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু তারেক, সিনিয়র সহকারি পুলিশ সুপার গৌতম রায়, সহকারি পুলিশ সুপার তাহিরপুর (সার্কেল) মো. বাবুল আক্তার, ডিবির ওসি কাজি মোক্তাদীর হোসেন, ডিআইও-টু আব্দুল লতিফ তরফদার, (ওসি তদন্ত) মো. আসাদুজ্জামান হাওলাদার সহ উপজেলা বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধান, ব্যবসায়ী, শ্রমজীবী, কমিউনিটি পুলিশিং’র সদস্য, উপজেলা পরিষদ, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, বিভিন্ন শ্রেশিপেশার লোকজন সহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।