চিকিৎসা ও স্বাস্থ্য খাতের উন্নয়নের জন্য ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিষ্টদের বিকল্প নেই – রুহুল আনাম চৌধুরী মিন্টু

19

বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ. এফ. মো. রুহুল আনাম চৌধুরী মিন্টু এডভোকেট বলেছেন, চিকিৎসা ও স্বাস্থ্য খাতের উন্নয়নের জন্য (আই.এইচ.টি) ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিষ্টদের বিকল্প নেই। সরকারের স্বাস্থ্য খাতে সাফল্য অর্জনের জন্য চিকিৎকদের পাশাপাশি ইনস্টিটিউশন হ্যালথ টেকনোলজি ও মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল চিকিৎসাখাতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সরকারের প্রয়োজনীয় অবকাঠামোগত সকল সুযোগ সুবিধা থাকা সত্ত্বেও শুধুমাত্র প্রচারণার অভাবে সিলেট অঞ্চলের অধিকাংশ মেধাবী শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে না।
তিনি ৫ এপ্রিল শুক্রবার মেমেন্টো স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন আয়োজিত দিক নির্দেশনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মেমেন্টো স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান সৈয়দ মামুন আহমেদের সভাপতিত্বে ও তামান্না ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিষ্ট পরিষদের সিনিয়র সহ সভাপতি মো. আনিছুজ্জামান নয়ন, সিলেট ম্যাটসের ব্যবস্থাপনা পরিচালক বিমলেন্দু পাল, সাংবাদিক ও এডভোকেট আব্দুল মুকিত অপি, কবি কাজী নজরুল ইসলাম একাডেমীর প্রধান শিক্ষক এস এম আল আমিন, প্রথমআলো বন্ধু সভা সিলেটের সভাপতি শাহ সিকান্দার শাকির। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মেমেন্টো স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সহ সাধারণ সম্পাদক পুষ্প জান্নাত। বিজ্ঞপ্তি