সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ ফেঞ্চুগঞ্জে এক ব্যবসায়ীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

31

স্টাফ রিপোর্টার :
ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়া মোকামেরতল বাজারের ব্যবসায়ী মো. রেদওয়ানুর রহমান রায়হানকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি এবং সামাজিক ভাবে তাকে হেয় প্রতিপন্ন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। বুধবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তিনি ফেঞ্চুগঞ্জের যুধিষ্টিপুর গ্রামের লিলু মিয়ার পুত্র।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রায়হান বলেন, চলতি ২৭ অক্টোবর ফেঞ্চুগঞ্জের যুধিষ্টিপুর গ্রামের মৃত লুদা মিয়ার ছেলে লুৎফুর রহমানের বাড়ি থেকে তিনটি গরু চুরি হয়। এ ঘটনায় ২৯ অক্টোবর ফেঞ্চুগঞ্জ থানায় লুৎফুর রহমান বাদী হয়ে আমিসহ চারজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এতে আমাকে দুই নম্বর আসামী করা হয়। অথচ আমি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। উপজেলার ঘিলাছড়া মোকামেরতল বাজারে আমার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। অন্তত গরু চুরির মত এমন গর্হিত কাজ আমি করতে পারি না। কিন্তু এই মামলা দিয়ে আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করা হয়েছে।
তিনি বলেন, এই মিথ্যা মামলা দায়েরের পর ২৯ অক্টোবর ফেঞ্চুগঞ্জ থানায় পুলিশ আমাকে গ্রেপ্তার করে। ১৮ দিন কারাভোগের পর গত ১৭ নভেম্বর আমি জামিনে মুক্তি পাই। অথচ এই ঘটনার সাথে আমার নুন্যতম সম্পর্ক নেই। সম্পূর্ণ ব্যক্তিগত আক্রোশে আমাকে এই মামলায় আসামী করা হয়েছে। সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আমার অনুরোধ, এই চুরির ঘটনার সঠিক তদন্ত সাপেক্ষে মূল আসামিদের খোঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসুন এবং আমার মত একজন নিরপরাধ ব্যবসায়ীকে অযথা হয়রানির শিকার না হই সেজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি।
সংবাদ সম্মেলনে তার পিতা আবদুল কাহিদ লিলু মিয়া, ভাই মাহফুজুর রহমান শাহান, ঘিলাছড়া মোকামেরতল বাজারের বণিক সমিতির উপদেষ্টা ও ঘিলাছড়া দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মনোয়ার হোসেন মান্নান, ক্যাপ্টেন (অব.) ফারুক আহমদ, প্রতিবেশি আবদুল কাইয়ুম উপস্থিত ছিলেন।