সিলেট প্রেসক্লাবে কর্মশালায় বক্তারা ॥ সকলের সম্মিলিত প্রচেষ্টায় সমতাপূর্ণ সমাজ গড়তে হবে

31

স্টাফ রিপোর্টার :
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শহিদুল ইসলাম চৌধুরী বলেছেন, সমাজের জন্য নারী-পুরুষ সকলেই CSID picঅপরিহার্য। সকলের সম্মিলিত প্রচেষ্টায়ই সমতাপূর্ণ সমাজ গড়তে হবে। তিনি নারীর প্রতি সহিংসতারোধে মিডিয়া কর্মীদের ভূমিকা রাখার আহ্বান জানান।
গতকাল সোমবার সিলেট প্রেসক্লাবে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘মর্যাদায় গড়ি সমতা’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করে সেন্টার ফর সার্ভিসেস এন্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটি (সিএসআইডি)। সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম ও মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার নাজরানা ইয়াসমিন হীরা।
কর্মশালায় বলা হয়, বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের নানা অর্জন সত্বেও নারীরা প্রতিনিয়ত বৈষম্যের শিকার হচ্ছে। এ বৈষম্য দূর করতে সংশ্লিষ্ট সকলকে উদ্যোগী হতে হবে।
সভাপতির বক্তব্যে প্রেসক্লাব সভাপতি বলেন, অগ্রসর-অনগ্রসর সব জায়গায়ই নারীরা নির্যাতনের শিকার হচ্ছে। এ ব্যাপারে জনমত গড়তে বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করে চলেছে। তিনি সিলেট প্রেসক্লাবে এ ধরণের কর্মশালার আয়োজন করায় সিএসআইডিকে ধন্যবাদ জানান।