কারাগারে অসুস্থ মেয়র আরিফ, ঢাকায় প্রেরণ

41

Ariful_banglanews24_290064422কাজিরবাজার ডেস্ক :
সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামী সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে গুরুতর অসুস্থ অবস্থায় হবিগঞ্জ কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। ঢাকায় পৌঁছালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হবে।
হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার (সদর) মাসুদুজ্জামান মনির জানান, মেয়র আরিফ কারাগারে বুকে প্রচন্ড ব্যথা অনুভব করলে বুধবার (৩১ ডিসেম্বর) রাত সোয়া ৭টায় তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসা হয়।
পরে দায়িত্বরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। রাত সোয়া ৯টায় তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। সেখান থেকে কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের মাধ্যমে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হবে।
এদিকে, সন্ধ্যায় অসুস্থ হলে রাত ৭টা ১০ মিনিটে মেয়র আরিফকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসে হবিগঞ্জ কারাগার কর্তৃপক্ষ। তখন দায়িত্বরত চিকিৎসক রেফার করার পরও দীর্ঘ ২ ঘণ্টা বিলম্বে তাকে নিয়ে ঢাকায় রওয়ানা হয় কারা কর্তৃপক্ষ।
এ ব্যাপারে জানতে জেলার শংকর ও জেল সুপার নরশেদ আহমেদ ভূঁইয়াকে মোবাইল ফোনে কল দিলেও তারা ফোন রিসিভ করেননি।
এ ব্যাপারে জানতে হবিগঞ্জের জেলা প্রশাসক জয়নাল আবেদীন জানান, এ বিষয়ে তার কিছু জানা নেই। তিনি কারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন।