নগরী ও বড়লেখায় আ.লীগ নেতাসহ গ্রেফতার ৫

12

বড়লেখা সংবাদদাতা

সিলেট নগরী ও মৌলভীবাজারের বড়লেখা থেকে আওয়ামী লীগ নেতাসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-পুলিশ। সোমবার রাতে ও মঙ্গলবার বিকেলে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
র‌্যাব জানায়, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে সিলেট নগরীর বন্দরবাজার এলাকায় অভিযান চালিয়ে আওয়ামী লীগের এক নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। গ্রেফতার হওয়া মীর আবদুল্লাহ (৩৭) কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও কানাইঘাট উপজেলঅর বড়চতুল গ্রামের মঈন উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে কানাইঘাট থানায় আইনশৃঙ্খলা বিঘœকারী অপরাধ (দ্রæত বিচার) আইনে মামলা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ কমিশনার মো. মশিহুর রহমান সোহেল। মীর আবদুল্লাহকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে, পুলিশ জানায়, মৌলভীবাজারের বড়লেখা থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে এক আওয়ামী লীগ নেতাসহ চারজনকে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে সোমবার রাতে পৃথকস্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক নিয়াজ উদ্দিন, উপজেলা যুবলীগের সদস্য মুজিবুর রহমান ওরফে সাদ্দাম ও উপজেলার বিওসি কেছরীগুল গ্রামের মৃত আছির আলীর ছেলে জয়নাল আবেদীন এবং জয়নালের স্ত্রী বদরুন নেছা।
পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাতে বড়লেখা থানা পুলিশ বিশেষ অভিযান চালায়। অভিযানে জিআর মামলায় (নং-১১৭) সন্দিগ্ধ আসামি হিসাবে আওয়ামী লীগ নেতা নিয়াজ উদ্দিনকে ও উপজেলা যুবলীগ নেতা মুজিবুর রহমান ওরফে সাদ্দামকে গ্রেপ্তার করে পুলিশ। অন্যদিকে সিআর মামলার (নং১৫২/২৩) ওয়ারেন্টভুক্ত আসামি বিওসি কেছরীগুল গ্রামের জয়নাল আবেদীন ও তার স্ত্রী বদরুন নেছাকে পুলিশ গ্রেপ্তার করেছে।
বড়লেখা থানার ওসি আবদুল কাইয়ূম মঙ্গলবার বিকেলে এক আওয়ামী লীগ নেতাসহ চারজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।