সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কর্মবিরতি

5

সিলেটে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) ডিগ্রীধারী কর্মরত সার্ভেয়ারদের ন্যায্য বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীত করার দাবিতে ‘বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদ’ সোমবার সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পূর্ণদিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করে।
গত (১১ সেপ্টেম্বর) থেকে (৩ অক্টোবর) পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করার পর, আন্দোলনকারীরা সরকারের প্রতি তাদের ন্যায্য অধিকার বাস্তবায়নের আহŸান জানাচ্ছে। ১৯৯৪ সালের ১৯ নভেম্বরের প্রজ্ঞাপন অনুযায়ী, সার্ভে ডিপ্লোমা ধারীদের অন্যান্য ডিপ্লোমা ডিগ্রীধারীদের সঙ্গে সমান মর্যাদা ও বেতন স্কেল প্রদানের জন্য ২৩ বছর ধরে তারা সংগ্রাম করে আসছে। আন্দোলনকারীরা জানান, সার্ভেয়িং ডিপ্লোমা প্রকৌশলীরা ডিজিটাল ভ‚মি জরিপ, ভ‚মি ব্যবস্থাপনা, সড়ক ও সেতুর নির্মাণে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করলেও, তাদের ন্যায্য দাবি পূরণে সরকার কার্যকরী পদক্ষেপ নিচ্ছে না। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) মধ্যে ১০ম গ্রেড বেতন স্কেল বাস্তবায়ন না হলে, আন্দোলনকারীরা সংবাদ সম্মেলন করে পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করবে বলে জানান।
সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীদের এই আন্দোলনে সকলকে একাত্মতা প্রকাশের আহŸান জানানো হয়েছে। তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করতে চায়, যেন বৈষম্যহীন একটি বাংলাদেশ গড়ার লক্ষ্যে তারা তাদের ন্যায্য অধিকার পায়।
এসময় উপস্থিত ছিলেন- মোহাম্মদ দেলোয়ার হোসেন, সার্ভেয়ার, এলএ শাখা, সিলেট, মোঃ আবু বক্কর সিদ্দিক, সার্ভেয়ার, উপজেলা ভ‚মি অফিস, দক্ষিণ সুরমা, মোঃ মাহবুবুর রহমান, সার্ভেয়ার, এলএ শাখা, সিলেট, মোঃ নুরুর রহমান, সার্ভেয়ার, এলএ শাখা, সিলেট, আব্দুল হালিম মজুমদার, সার্ভেয়ার, উপজেলা ভ‚মি অফিস, গোলাপগঞ্জ, রফিকুল ইসলাম, সার্ভেয়ার, এলএ শাখা, সিলেট, নাজমুল হক, সার্ভেয়ার, উপজেলা ভ‚মি অফিস, সিলেট সদর, মোঃ ওমর ফারুক, সার্ভেয়ার, মহানগর রাজস্ব সার্কেল, মোঃ হযরত আলী, সার্ভেয়ার, এলএ শাখা, সিলেট, মোঃ মাছুম বিল্লাহ চৌধুরী, ওসমানী নগর, এলজিইডি প্রমূখ। বিজ্ঞপ্তি