দক্ষিণ সুরমায় নিখোঁজের একদিন পর শিশুর লাশ উদ্ধার

0

স্টাফ রিপোর্টার

দক্ষিণ সুরমায় নিখোঁজের একদিন পর এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। সে উপজেলার রশিদপুরে একটি বিলের পানিতে পড়ে মারা গেছে। নিহত মো. তাহমিদ হোসেন তান্না (১০) নামের ওই শিশুর বাড়ি দক্ষিণ সুনামগঞ্জে। দক্ষিণ সুরমার রশিদপুর ও নাজিরবাজারের মধ্যবর্তী কুতুবপুরে একটি বাসায় মামা ও নানির সঙ্গে থাকতো সে। তার বাবা নেই। বাবার নাম মৃত শাহরিয়ার হোসেন। মা দ্বিতীয় বিয়ে করে ভারতের কলকাতায় পড়ি জামিয়েছেন। তাহমিদ স্থানীয় একটি মাদরাসার চতুর্থ শ্রেণির ছাত্র।
স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে তাহমিদের মামা রশিদপুরের পার্শ্ববর্তী বিলে মাছ ধরতে যান। কিছুক্ষণ পর তাহমিদ নানির কাছে বায়না ধরে, সেও মামার কাছে গিয়ে মাছ ধরবে। পরে সে মামার কাছে যাওয়ার জন্য রওয়ানা হলেও সাঁতার না জানার কারণে পথিমধ্যে পানিতে পড়ে নিখোঁজ হয়ে যায়। পরে বিকেলে ও সন্ধ্যায় তাকে অনেক খোঁজাখুজি করে পাওয়া যায়নি। পরে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ওই বিলে তাহমিদের লাশ দেখতে পেয়ে স্থানীয়রা উদ্ধার করেন। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনালে গিয়ে লাশ উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন বলেন, শিশুটির মা দ্বিতীয় বিয়ে করে কলকাতায় থাকেন। তার সঙ্গে যোগাযোগ হয়েছে। তিনি আসছেন। আসলে ময়না তদন্ত হবে কি না, এ বিষয়ে সিদ্ধান্ত হবে। লাশ বর্তমানে ওসমানী হাসপাতালের মর্গে রয়েছে।