আজমিরীগঞ্জে দুই ইউপি চেয়ারম্যানের লোকজনের মধ্যে সংঘর্ষে আহত ৫০

3

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমভাগ গ্রামে সাবেক ও বর্তমান দুই ইউপি চেয়ারম্যানের লোকজনের মধ্যে সংঘর্ষে অন্তত অর্ধশতাধিক লোকজন আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় প্রায় ৩০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের দেওয়া হয়েছে প্রাথমিক চিকিৎসা।
সোমবার দুপুরে পশ্চিমভাগ গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, পশ্চিমভাগ গ্রামের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দুলু মিয়া ও একই এলাকার মলাই মিয়ার মধ্যে বাচ্চাদের ঝগড়াকে কেন্দ্র করে বাকবিতÐা হয় রবিবার সন্ধ্যায়। এরই জের ধরে তাদের মধ্যে সংঘর্ষ হয়। সোমবার সকালে বিষয়টি সমাধানের জন্য উভয় পক্ষের কাছে যান স্থানীয় লোকজন।
উভয়পক্ষের কাছে সালিশের সময় নেওয়ার পর লোকজন চলে গেলে ফের দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। আর এতে দুলু মিয়ার পক্ষ নেন সাবেক ইউপি চেয়ারম্যান আলী আমজাদ তালুকদার ও মলাই মিয়ার পক্ষ নেন বর্তমান চেয়ারম্যান নলিউর রহমান তালুকদার। সংঘর্ষের সময় ভাঙচুর করা হয় বাড়িঘর। সংঘর্ষে আহতদের মধ্যে কয়েকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এ বিষয়ে আজমিরীগঞ্জ থানার ওসি মো. ডালিম আহমেদ বলেন, দুই চেয়ারম্যানের মধ্যে দীর্ঘদিন যাবৎ গ্রাম্য আধিপত্য বিস্তারসহ নানা বিষয়াধি নিয়ে বিরোধ চলে আসছিল। বাচ্চাদের ঝগড়াকে কেন্দ্র করে তারা ফের সংঘর্ষে জড়িয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।