ওসমানী বিমানবন্দরে আটককৃত দুই আ.লীগ নেতাকে কারাগারে প্রেরণ

2

স্টাফ রিপোর্টার

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক হওয়া আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান জামিল ও অ্যাডভোকেট সৈয়দ শামীমকে কারগারে প্রেরণ করা হয়েছে। তাদের ৫ আগস্টের পর নগরীর চৌহাট্টা আলীয়া মাদ্রাসা এলাকার ঘটনায় কোতোয়ালী থানার ২২ (২৩-০৮-২৪) নং বিস্ফোরক মামলায় সন্দিগ্ধ আসামী হিসেবে গ্রেফতার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।
আদালত সূত্র জানায়, মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে পুলিশ গ্রেফতারকৃত আব্দুর রহমান জামিল ও অ্যাডভোকেট সৈয়দ শামীমকে সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল মোমেনের আদালতে হাজির করে। এ সময় আসামীদের জন্য আইনজীবী তাদের নিযুক্ত জামিনের আবেদন জানান। এসময় আদালত জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণে নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের কোতোয়ালী থানার জিআরও।
কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুনু মিয়া বলেন, বিমানবন্দরে আটক দুই আওয়ামী লীগ নেতাকে আদালতে তোলা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাদের রিমান্ডে নিতে পুলিশ আবেদন করেনি।
জানা গেছে, সিলেট মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আবদুর রহমান জামিল ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শামীম সোমবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানের ফ্লাইটে (বিজি ২৩৫) ওসমানী বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দায় যাওয়ার কথা ছিল। যথারীতি তারা ওসমানী বিমানবন্দরেও পৌঁছান। কিন্তু ইমিগ্রেশনের সময় তাদেরকে আটকে দেওয়া হয়। বিমানবন্দরে জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে কোতোয়ালী থানায় সোর্পদ করা হয়। তাদেরকে রেখে বিমানের ফ্লাইটটি ওসমানী বিমানবন্দর থেকে সোমবার রাত ৭টা ৩২ মিনিটে জেদ্দার উদ্দেশ্যে রওয়ানা হয়।