আজমিরীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

4

আজমিরীগঞ্জ সংবাদদাতা

হবিগঞ্জের আজমিরীগঞ্জে খেলার সময় বিদ্যুৎস্পৃষ্টে তাছলিমা আক্তার নামে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩ টার দিকে উপজেলার শিবপাশা ইউনিয়নের যশকেশরী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনাটি ঘটে। নিহত শিশু তাছলিমা শিবপাশার যশকেশরী গ্রামের বাসিন্দা মো. সেলিম চৌধুরীর কন্যা।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে খেলার জন্য বাড়ি সংলগ্ন বিদ্যালয়ের উত্তর পাশের নীচু দেয়াল টপকে তাছলিমাসহ কয়েকজন শিশু বিদ্যালয় আঙ্গিনায় প্রবেশ করে। এসময় খেলার একপর্যায়ে তাছলিমা বিদ্যালয় প্রাঙ্গণে আর্থিং রডে (গ্রাউন্ডিং রড) বিদ্যুৎস্পর্শ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। শিশুদের শোরচিৎকারে বিষয়টি স্থানীয়দের নজরে আসলে তাৎক্ষণিক তাছলিমাকে উদ্ধার করে পার্শ্ববর্তী বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন স্থানীয় বাসিন্দা জানান, প্রাথমিক বিদ্যালয়টিতে প্রতিদিন শতশত শিক্ষার্থী লেখাপড়া করতে যায়। আর্থিং রডে বিদ্যুৎস্পর্শ হয়ে বড় রকমের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। এই বিষয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের গাফলতি রয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নরুল হক বলেন, শুক্রবার বিদ্যালয় বন্ধ ছিল। তারা উত্তরদিকের দেয়ালের রেলিং টপকে বিদ্যালয়ে প্রবেশ করে। আর্থিং রডে বিদ্যুৎ থাকার বিষয়ে আমি অবগত ছিলাম না। ঘটনা জানার পর বিদ্যালয়ে এসে দেখি রডের তারটি ছেঁড়া।
স্থানীয় ইউপি সদস্য মো.মুজিবর রহমান বলেন, শুক্রবার বিকেলে বিদ্যালয়ের উত্তরদিকের রেলিং টপকে বাচ্চারা খেলার জন্য বিদ্যালয় প্রাঙ্গণে প্রবেশ করে। এ সময় তাছলিমা বিদ্যালয়ের আর্থিং রডে বিদ্যুতায়িত হয়।
শিবপাশা পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. গোলাম মোস্তফা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, তাছলিমার পিতা বাড়িতে নেই, সিলেট থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। উনি আসার পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।