কুলাউড়া পৌরসভার বাজেট ঘোষণা

1

কুলাউড়া সংবাদদাতা

কুলাউড়া পৌরসভায় ২০২৪-২০২৫ অর্থবছরে ৬৯ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫শত টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে কুলাউড়া পৌরসভা মিলনায়তনে বাজেট ঘোষণা করেন মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।
ঘোষিত বাজেটে রাজস্ব খাতে মোট আট আয় প্রাক্কলন করা হয়েছে ৭ কোটি ৩৩ লাখ ২৪ হাজার ৩২০টাকা, ব্যয় ধরা হয়েছে ৭ কোটি ১০ লাখ ৬২ হাজার ৫শ টাকা। উন্নয়ন খাতে মোট আয় দেখানো হয়েছে ৬২ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৮২০ টাকা এবং অনুমিত ব্যয় ৬২ কোটি ৬১ লাখ টাকা। রাজস্ব ও উন্নয়ন খাত মিলিয়ে মোট আয়ের প্রাক্কলন করা হয়েছে ৬৯ কোটি ৮৩ লাখ ৮৬ হাজার ১৪০টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৬৯ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫শ টাকা। বাজেটে উদ্বৃত্ত অর্থের পরিমাণ দেখানো হয়েছে ১২ লাখ ২৩ হাজার ৬৪০ টাকা।
বাজেটপূর্ব বক্তব্যে মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, কোন প্রকার নতুন করারোপ ছাড়াই কুলাউড়া পৌরসভার নতুন বাজেট ঘোষণা করা হয়েছে। চলতি বছর ভয়াবহ বন্যার কারণে মানুষ যে দুর্ভোগের শিকার হচ্ছেন তা থেকে পরিত্রাণে এবং পৌরসভার সার্বিক উন্নয়নে শিগগিরই মহাপরিকল্পনা গ্রহণ করা হবে। জলাবদ্ধতা দূরীকরণে শহরের মূল সড়কের দু’পাশে প্রয়োজনীয় ড্রেন নির্মাণ নির্মাণ করা হবে।
পৌর মেয়রের বাজেট পেশকালে উপস্থিত ছিলেন পৌরসভার সচিব শরদিন্দু রায়, প্যানেল মেয়র তানভীর আহমদ চৌধুরী শাওন, সহকারী প্রকৌশলী কামরুল ইসলাম, পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ পনির হোসেন মোল্লাসহ পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা।