চলন্ত ট্রেনে তরুণীকে ধর্ষণের ঘটনায় ৪ আসামি রিমান্ডে

2

কাজির বাজার ডেস্ক

চলন্ত ট্রেনে তরুণীকে (১৯) ধর্ষণের অভিযোগে রেলের খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এসএ করপোরেশনের গ্রেপ্তার চার কর্মীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন শুনানি শেষে এ আদেশ দেন। চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, চলন্ত ট্রেনে তরুণীকে ধর্ষণের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছিল। তাদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।’
এর আগে গত ২৬ জুন সকালে তিন আসামি মো. জামাল (২৭), মো. শরীফ (২৮) ও মো. রাশেদকে (২৭) গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ। আর ২৭ জুন ভোরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয় আরেক আসামি মোহাম্মদ আবদুর রবকে (২৮)। গত ২৫ জুন রাত ১০টায় সিলেট থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয় উদয়ন এক্সপ্রেস। পরদিন ২৬ জুন ভোর সাড়ে ৪টায় ওই তরুণীকে ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনার সময় ট্রেনটি লাকসাম পার হচ্ছিল। ট্রেনটি চট্টগ্রাম পৌঁছে সকাল ৮টায়। তবে ঘটনাটি জানাজানি হয় ওই দিন সন্ধ্যার পর।
রেলওয়ে পুলিশের তথ্যমতে, ওই তরুণী চট্টগ্রামের উদ্দেশ্যে ভৈরব থেকে উদয়ন এক্সপ্রেসে ওঠেন। তিনি ট্রেনটির খাবার বগিতে অবস্থান করেন। ওই সময় খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের কয়েকজন কর্মী প্রথমে তরুণীকে উত্যক্ত এবং পরে ধর্ষণ করেন বলে অভিযোগ করেছেন। ওই তরুণী ভৈরবে তার আত্মীয়ের বাড়িতে থাকেন। তার গ্রামের বাড়ি বান্দরবান যেতে চট্টগ্রামে যাচ্ছিলেন তিনি। এ ঘটনায় ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।