সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রেনুর পিতা আব্দুল হান্নানের দাফন সম্পন্ন

11

স্টাফ রিপোর্টার

সিলেট প্রেসক্লাবের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর-এর স্টাফ রিপোর্টার ও দৈনিক সিলেট মিরর-এর সাবেক ক্রীড়া সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু এবং ছড়াশিল্পী বশির আহমদ জুয়েলের পিতা মোহাম্মদ আব্দুল হান্নানের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার বাদ জোহর নগরীর নয়াসড়ক জামে মসজিদে তার জানাজা শেষে মানিকপীর (রহ.) কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।
জানা যায়, গত বৃহস্পতিবার মোহাম্মদ আব্দুল হান্নানের মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে আক্রান্ত হলে তাকে নগরীর উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শুক্রবার রাত ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
ব্যক্তিগত জীবনে পাঁচ ছেলে ও এক মেয়ে সন্তানের জনক মরহুম মোহাম্মদ আব্দুল হান্নান এর গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের মনতলা গ্রামে। তিনি ঐ উপজেলার শ্রীপুরের সাবেক জনপ্রতিনিধি ছিলেন। এছাড়াও শ্রীপুর বাজার মসজিদ, শিবরাম মসজিদ, তরঙ্গের মাজারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কোষাধ্যক্ষ ও মোতাওয়াল্লির দায়িত্ব পালন করেছেন। তিনি নিয়মিত তাবলীগ জামাত ও বিশ্ব ইজতেমায় গ্রæপ লিডারের দায়িত্ব পালন করেন। এলাকায় একজন সাব্যস্ত মানুষ হিসাবে তাঁর সুনাম ছিল। স্থানীয় জনতা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন সদস্য হিসাবেও তিনি অবদান রাখেন।