খেলাধুলা পড়াশোনার বিরোধী নয় : বিভাগীয় কমিশনার

16

 

বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি বলেছেন, খেলাধুলা পড়াশোনার বিরোধী নয়, এটাকে বিপরীত কিছু ভাবার কারণ নেই। বাবা-মাকে মনে রাখতে হবে খেলাধুলা লেখাপড়ারই একটা অংশ। খেলাধুলায় স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ প্রতিপাদ্যে বৃহস্পতিবার সিলেটে অনুষ্ঠিত আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে ৫২তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন অ্যাথলেটিকস্ (ছাত্র ও ছাত্রী) প্রতিযোগিতা- ২০২৪ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপপরিচালক আবু সাঈদ মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হোসাইন মো. আল-জুনায়েদ প্রমুখ।
শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করার জন্য শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে বিভাগীয় কমিশনার বলেন, সারাক্ষণ শুধু পড়ালেখার মধ্যে থাকলে ছাত্র-ছাত্রীরা কেন, কারোই ভালো লাগবে না। খেলাধুলার মধ্য দিয়ে তাদের পড়ালেখা শেখাতে হবে। তবেই সেটা ফলপ্রসূ হবে।
৩১ জানুয়ারি ও ১ ফেব্রæয়ারি বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি সিলেট উপঅঞ্চল আয়োজিত ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ সিলেট মহানগরের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীদের জন্য ইভেন্ট ছিল ক্রিকেট, ভলিবল ও ব্যাডমিন্টন; হকি, বাস্কেটবল ও টেবিল টেনিস এবং অ্যাথলেটিকস প্রতিযোগিতা।