জনগণের প্রকৃত সেবা নিশ্চিত করতে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ -যুগ্ম সচিব মোঃ মঈনুল ইসলাম

3
সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ প্রাঙ্গণে অবস্থিত ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড অ্যালায়েড সায়েন্সেস (ইনমাস) এর উদ্যোগে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টোকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভায় বক্তব্য রাখছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: মঈনুল ইসলাম তিতাস।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মঈনুল ইসলাম তিতাস বলেছেন, জনগণের প্রকৃত সেবা নিশ্চিত করতে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। কারণ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের মাধ্যমে একটি প্রতিষ্ঠানের সেবার মান নির্ণয় করা যায়। সিলেটের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইনমাস সিলেট যুগান্তকারী অবদান রাখছে বলে মন্তব্য করেন তিনি। বুধবার সকালে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ প্রাঙ্গনে অবস্থিত ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড অ্যালায়েড সায়েন্সেস (ইনমাস) এর উদ্যোগে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন ইনমাস সিলেটের পরিচালক ডাঃ কামরুন নাহার। সভাপতির বক্তব্যে মোঃ মঈনুল ইসলাম তিতাস আরো বলেন, দেশে দিনদিন ক্যন্সারসহ অন্যান্য জঠিল রোগের রোগীর সংখ্যা বাড়ছে। রোগীরা যাতে হাতের নাগালেই সেবা পান সেদিক বিবেচনা করে সরকার স্থানীয় পর্যায়ে এ ধরনের প্রতিষ্ঠান গড়ে তুলেছে। কম খরছে এখানে পরীক্ষাগুলো করাতে পারেন রোগীরা। তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাধ্যমে আমরা সেবা গ্রহীতারা সঠিকভাবে সেবা পাচ্ছেন কিনা সেটা তদারকি ও নিশ্চিত করি। একইসাথে আমরা জনগণকে অভিযোগ প্রদানে উৎসাহিত করি। স্বাগত বক্তব্যে ইনমাস সিলেটের পরিচালক ডাঃ কামরুন নাহার বলেন, অত্যন্ত দক্ষতার সাথে গুণগত ও মানবিক সেবা প্রদান করছে ইনমাস সিলেট। বিশেষ করে বিজয়ের মাসে বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ জনগণকে সর্বোচ্চ সেবা দিতে নেয়া হয়েছে বিশেষ উদ্যোগ। তিনি বলেন, আমার বিভিন্ন মাধ্যমে স্টেকহোল্ডারদের অভিযোগ সংগ্রহ করে সেগুলো সমাধানের চেষ্টা করি। কারণ ইনমাস সিলেট মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে কাজ করছে। সেবা প্রদানকারী হিসেবে ভুল থাকতে পারে, আর সেটাকে উদ্দেশ্য করেই অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনার উদ্যোগ। তিনি বলেন, ইনমাস সিলেট এ অঞ্চলের মানুষের আস্থা আর ভরসার প্রতীক। এ জন্য তিনি সংশ্লিষ্ট সকল মহলের সহযোগিতা প্রত্যাশা করেন। অনুষ্ঠানে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকবৃন্দ, রোগী এবং তাদের স্বজন, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন দফতরের লোকজন অংশ নেন। বিজ্ঞপ্তি