সিপিসি-১ হবিগঞ্জ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক ॥ হবিগঞ্জে আইনশৃঙ্খলা রক্ষায় আরও গতিশীল ভূমিকা রাখবে

23

স্টাফ রিপোর্টার :
সিপিসি-১ (হবিগঞ্জ ক্যাম্প) কোম্পানির শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম, পিপিএম, নতুন এই হবিগঞ্জ ক্যাম্পের উদ্বোধন করেন। হবিগঞ্জ জেলার ৯টি থানা, পৌরসভাসহ আশ-পাশের এলাকা এই ক্যাম্পের অধীনে থাকবে এবং আইনশৃঙ্খলা রক্ষায় আরও গতিশীল ভূমিকা রাখতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করে চৌধুরী আবদুল্লাহ আল মামুন।
তিনি বলেন, র‌্যাব সৃষ্টির পর থেকেই মাদক, অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী ও জঙ্গি বিরোধী বিভিন্ন অভিযান পরিচালিত করে আসছে। তিনি
বলেন, হবিগঞ্জ জেলার বিরাট অংশ সীমান্তবর্তী হওয়ায় এই ক্যাম্পটি বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে জনগনের আস্থার জায়গায় পরিণিত হবে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বিনির্মাণে আইন-শৃঙ্খলা বাহিনী আরো উন্নত,যুগোপযোগী হবে এই লক্ষ্যে সরকার কাজ করছে। সুনামগঞ্জ জেলার শাল্লার ঘটনাকে কেন্দ্র করে তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষাসহ কেউ যেনো দেশে বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে সে লক্ষ্যেও কাজ করছে র‌্যাব। তিনি তার আলোচনায় বানিয়াচং এ প্রাইমারি স্কুলে পড়ার স্মৃতি রোমন্থন করেন।
র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম পিএসসি, এএসসি এর সভাপপিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কেএম আজাদ এনডিসি, পিএসসি (অপারেশন), মফিজ উদ্দিন আহমেদ, পিপিএম (ডিআইজি সিলেট রেঞ্জ), ইসরাত জাহান (জেলা প্রশাসক হবিগঞ্জ), মোহাম্মাদ উল্ল্যা (পুলিশ সুপার হবিগঞ্জ), স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় রাজনীতিবিদগন, স্থানীয় সুশীল সমাজ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ।