হাউজিং এস্টেটে আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে আসা ১৬ জনের শরীরে করোনা নেই

5

স্টাফ রিপোর্টার :
নগরীর হাউজিং এস্টেটে আক্রান্ত হওয়া সেই চিকিৎসকের সংস্পর্শে আসা ১৬ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। পরীক্ষায় তাদের সকলেরই নেগেটিভ রিপোর্ট এসেছে। গত রবিবার সিলেটে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগি শনাক্ত হয়। এরপর ওই ব্যক্তির সংস্পর্শে আসাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
আক্রান্ত চিকিৎসক নিজের সংস্পর্শে আসা ১৬ জনের তালিকা দেন। যার মধ্যে তার পরিবারের সদস্য, গাড়ি চালক, চেম্বারের সহকারি, একটি হাসপাতালে কর্মরতসহ মোট ১৬ জন রয়েছে। তালিকা পাওয়ার পর গত বুধবার ওসমানি হাসপাতালের ল্যাবে এদের সকলের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। তবে পরীক্ষায় কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।
ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় ১৬ জনের শরিলে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া না যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্ত চিকিৎসক সচেতন মানুষ। শারিরীক অবস্থা বুঝে তিনি নিজেকে গুটিয়ে নিয়েছিলেন। উপসর্গ দেখা দেওয়ার পর থেকেই হোম কোয়ারেন্টিনে চলে যান। ফলে হয়তো কেউ আক্রান্ত হননি। তবে হিমাংশু লাল রায় বলেন, এদের শরীরে এখনও করোনা সংক্রমনের অস্থিত্ব পাওয়া না গেলেও ঝুঁকিমুক্ত বলা যাবে না। আর এই কারণে ১৪দিনের মধ্যে যে কোনো সময় এই ভাইরাসের উপসর্গ দেখা দিতে পারে।