শাবিতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

10
ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শোভাযাত্রা বের করে।

শাবি থেকে সংবাদদাতা :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত হয়েছে।শনিবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি এবং বঙ্গবন্ধু সম্পর্কিত ডকুমেন্টারি প্রদর্শনের মাধ্যমে দিবসটি পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
ঐতিহাসিক ৭ মার্চ দিবস উপলক্ষে সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত¦রে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয় এবং সকাল ৯টা ৩০মিনিটে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। এরপর ৯টা ৪০মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পণের পর উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে বৃষ্টিকে উপেক্ষা করেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক ভবন-এ এর সামনে এসে শেষ হয়।
এরপর সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে ‘চোখ ফিল্ম সোসাইটি’র সহযোগিতায় বঙ্গবন্ধু সম্পর্কিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. আবদুল গণির সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. কবির হোসেন, রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, দপ্তর প্রধান, ছাত্রলীগ ও বিভিন্ন ছাত্র-সংগঠনের শিক্ষার্থীবৃন্দ।