সিলেটে অনির্দিষ্টকালের ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার

10
সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ৫ দফা দাবির প্রেক্ষিতে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান।

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় ডাকা আজ সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যার পর সিলেটের বিভাগীয় কমিশনারের সাথে জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক শেফু আহমদ।
তিনি জানান, ৫ দফা দাবিতে আগষ্ট সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। আজ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে তাঁর সাথে সন্ধ্যা ৭টা থেকে প্রায় দেড় ঘন্টাব্যাপী বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি আরো জানান, সিলেট-সুনামগঞ্জ সড়কে চালুকৃত বিআরটিসি বাসের সংখ্যা ৪টিতে নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে। এছাড়া পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের অন্যান্য দাবিগুলো বিবেচনার আশ্বাস দিয়েছেন বিভাগীয় কমিশনার।
উল্লেখ্য, গত ২৮ আগষ্ট সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ পরিবহন ধর্মঘটের ডাক দেয়। ২ সেপ্টেম্বর থেকে এই ধর্মঘট পালনের সিদ্ধান্ত জানায় তারা। তাদের দাবি ছিল, সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস প্রত্যাহার করতে হবে, মহাসড়কে পুলিশের তল্লাশির নামে হয়রানি বন্ধ করতে হবে প্রভৃতি। পরিবহন মালিক ও শ্রমিকরা সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস প্রত্যাহারের দাবি জানালেও সাধারণ মানুষ আরো বেশি বাসের দাবি জানিয়ে আসছেন।