তিন দিনের কর্মশালার সমাপনী দিনে পিআইবি মহাপরিচালক ॥ অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে একজন সাংবাদিকের পরিপূর্ণ বিকাশ ঘটে

96
সিলেট প্রেসক্লাব ও পিআইবির যৌথ আয়োজনে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পিআইবির মহাপরিচালক মো: মীর আলমগীর।

স্টাফ রিপোর্টার :

সিলেট প্রেসক্লাব ও পিআইবির যৌথ আয়োজনে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির কাছ থেকে সার্টিফিকেট নিচ্ছেন দৈনিক কাজিরবাজার পত্রিকার বার্তা সম্পাদক সোয়েব বাসিত।

প্রেস ইনস্ট্রিটিউট সংবাদের (পিআইবি) মহাপরিচালক মো: শাহ আলমগীর বলেছেন, সাংবাদিকতায় মেধা ও মান উন্নয়নে প্রশিক্ষনের বিকল্প নেই। গতকাল শুক্রবার সিলেট প্রেসক্লাবের হল রুমে তিন দিন ব্যাপী অনুসন্ধানী রিপোটিং প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামূল হক ইকুর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, সহ-সভাপতি এনামূল হক জুবের, দৈনিক জালালাবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার।
প্রধান অতিথির বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক মো: শাহ আলমগীর আরো বলেন, সাংবাদিকতার মূল হওয়া উচিত অনুসন্ধানী সাংবাদিকতা। আর এই অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে একজন সাংবাদিকের পরিপূর্ণ বিকাশ ঘটে।
৩ দিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নিউওয়ার্ক টাইমসের স্টিংগার জুলফিকার আলী মানিক, চ্যানেল আই’র বার্তা সম্পাদক মীর মাশরুর আলম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক রাহাত মিনহাজ, পিআইবি’র সমন্বয়কারী প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি পআইবি’র মহাপরিচালক মো: শাহ আলমগীর প্রশিক্ষণার্থী ৪০ জনের মধ্যে সনদ বিতরণ করেন।