র‌্যাব-পুলিশের পৃথক অভিযানে সিলেটে বিভিন্ন মামলায় আ.লীগের ৫ নেতা গ্রেফতার

12

স্টাফ রিপোর্টার

সিলেটে র‌্যাব-পুলিশের পৃথক অভিযানে আওয়ামীলীগের ৫ নেতাকে গ্রেফতার করা হয়েছে। বুধ ও বৃহস্পতিবার বিভিন্ন সময়ে সিলেটের এয়ারপোর্ট এলাকা, শায়েস্তাগঞ্জ ও মৌলভীবাজারের রাজনগর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
এয়ারপোর্ট: গোয়াইনঘাট থানার ডৌবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক, সাবেক সিলেট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এম নিজাম উদ্দিনকে (৩৩) গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)। বৃহস্পতিবার দুপুর ১ টায় সিলেট এয়ারপোর্ট থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতার নিজাম উদ্দিন সিলেটের গোয়াইনঘাটের মৃত নুর মিয়ার ছেলে।
র‌্যাব-৯ সূত্রে জানা গেছে, গ্রেফতার নিজাম উদ্দিনের বিরুদ্ধে এসএমপি কোতোয়ালী মডেল থানার মামলা রয়েছে। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
শায়েস্তাগঞ্জ: হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে মোস্তাক ও রিপন শীল হত্যা মামলার আসামী হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক শঙ্খ শুভ্র রায়কে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯।
বুধবার মধ্যরাতে শায়েস্তাগঞ্জের দেউন্দি রোড এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে রাতেই তাকে হবিগঞ্জ সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।
হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির জানান, শঙ্খ শুভ্র রায়কে গ্রেফতারের পর তাকে সদর থানায় হস্তান্তর করা হয়েছে। র‌্যাব শায়েস্তাগঞ্জ ক্যাম্পের সদস্যরা তাকে গ্রেফতার করে। হবিগঞ্জ শহরে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন চলাকালে গত ২ ও ৪ আগস্ট হবিগঞ্জে গুলিবিদ্ধ হয়ে মোস্তাক ও রিপন শীল নামে দুজনের মৃত্যু হয়। এ ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলায় শঙ্খ শুভ্র রায় আসামি। তিনি বলেন- বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। শঙ্খ শুভ্র রায় হবিগঞ্জ মটর মালিক গ্রæপ ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।
রাজনগর : মৌলভীবাজারের রাজনগরে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল ওয়াহিদ বাচ্চুসহ (৬০) ৩ জনকে গ্রেফতার করেছে রাজনগর থানার পুলিশ। মৌলভীবাজার সদর থানায় ৪ আগস্টের ঘটনায় করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। অন্যরা হলেন- পাঁচগাও ইউনিয়নের সারমপুর গ্রামের আওলাদ হোসেন (৪০) ও একই ইউনিয়নের জালালপুর গ্রামের উকিল আলী (৬০)। বুধবার দিবাগত রাতে আটক করে মৌলভীবাজার সদর থানায় হস্থান্তর করেছে রাজনগর থানার পুলিশ।
একটি সূত্র জানিয়েছে, বুধবার রাজনগর উপজেলা আওয়ামী লীগের ১ম সিনিয়র সহসভাপতি সদর ইউনিয়নের ঘড়গাঁও গ্রামের আব্দুল ওয়াহিদ বাচ্চুর বাড়িতে অভিযোন চালায় পুলিশ। পরে রাত সাড়ে ৯টার দিকে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। এদিকে বুধবার সন্ধ্যায় রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশ থেকে পাঁচগাঁও ইউনিয়নের সারমপুর গ্রামের আওলাদ হোসেন কে এবং একই ইউনিয়নের জালালপুর গ্রাম থেকে উকিল আলী (৬৫) কে পুলিশ গ্রেফতার করে। বুধবার রাতেই তাদেরকে মৌলভীবাজার সদর থানায় পৌঁছে দেয় রাজনগর থানা পুলিশ।
রাজনগর থানার ওসি শাহ মোহাম্মদ মোবাশ্বির বলেন, ৪ আগস্টের ঘটনায় দায়েরকরা মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, সদর থানা পুলিশের তথ্যের ভিত্তিতে গ্রেফতার করে তাদের হাতেই তুলে দেয়া হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা বিষয়টি দেখবে।