সুনামগঞ্জে বাস উল্টে খাদে, নারী শিশুসহ আহত ৩০

3

সুনামগঞ্জ সংবাদদাতা

সুনামগঞ্জের সদর উপজেলা মদনপুর এলাকায় নিয়ন্ত্রন হারিয়ে যাত্রীসহ একটি বাস উল্টে খাদে পড়ে গিয়ে নারী-শিশুসহ ৩০ জন আহত হয়েছেন। সাড়ে ৬ টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীসহ বাসটি খাদে পড়ে যায়। বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে লিমন পরিবহন নামের এই বাস ৪০ জনের বেশি যাত্রী নিয়ে দিরাই যাচ্ছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটির ছাদ ও বক্সে অতিরিক্ত মালামাল এবং ধারণ ক্ষমতার বেশী যাত্রী ছিলো। মদনপুর এলাকায় নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে গেলে জানালার গøাস ভেঙ্গে যাত্রীদের উদ্ধার করেন স্থানীয়রা। এসময় নারী শিশুসহ অন্তত ৩০ জন যাত্রী আহত হলে স্থানীয়রা তাদের সদর হাসপাতাল ও সিলেট ওসমানী মেডিকেল মেডিকেল পাঠানো হয় বলে জানা যায়। তাৎক্ষণিক মুহুর্তে আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।
বাস থেকে অক্ষত অবস্থায় উদ্ধার হওয়ায় যাত্রী দিরাই উপজেলার রফিনগর এলাকার কামরুল হাসান জানান, ঢাকা থেকে দিরাই যাচ্ছিলো বাসটি। বাসে ৪০ জনের বেশি যাত্রী ছিলো। বাসের উপরে নিচে ভারি মালামাল ছিল। অতিরিক্ত মালামালের কারনে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে খাদে পড়ে যায়। কাচ ভেঙ্গে বাস থেকে বের হন। অনেক যাত্রীর মাথা, পা, হাতে মারাত্মক জখম হয়েছে বলে জানান তিনি।
সুনামগঞ্জ সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক নিয়াজ মুর্শেদ জানান, কেবল সদর হাসপাতালে আহত ২০ জন যাত্রী চিকিৎসা নিয়েছেন। বাকিরা সিলেটসহ অন্যান্য হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েছেন বলে জানান তিনি। তবে গুরুতর আহত থাকলেও কোনো প্রাণহানি ঘটেনি।