বানিয়াচংয়ে ভেজাল গুড় কারখানার সন্ধান, আটক ১

2

হবিগঞ্জ সংবাদদাতা

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার সুনারু এলাকায় ভেজাল গুড় কারখানার সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে গো-খাদ্যের আড়ালে সেখানে তৈরি করা হতো ভেজাল গুড়। পরে সেগুলো বিক্রি করা হতো সিলেট বিভাগসহ দেশের বিভিন্ন জেলায়। বিশেষ করে এ গুড়ে সয়লাব সিলেট বিভাগের বাজার।
এমন একটি কারখানার সন্ধান পাওয়ার পর শনিবার সন্ধ্যায় সেখানে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশাদুল হক। অভিযানকালে তীর্থ পাল নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়। তীর্থ পাল পাবনা জেলার সাথিয়া উপজেলার সাথিয়া গ্রামের বিপ্লব পালের ছেলে।
জানা যায়, উপজেলার সুনারু এলাকার সুবিদপুর বাজারে মেসার্স অর্জুন এন্টারপ্রাইজের মালিক মাধব পাল দীর্ঘদিন ধরে নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে গো খাদ্যের আড়ালে ভেজাল পন্য তৈরী করে বিভিন্ন জেলায় বিক্রি করে আসছিল। সম্প্রতি বিষয়টি নজরে আসে একটি গোয়েন্দা সংস্থার। এরই প্রেক্ষিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযানকালে একজনকে আটক করা হয়।
পাশাপাশি জব্দ করা হয় ১১০০ কেজি পাটা গুড়, ১৬০০ কেজি জালা গুড় (টিনের জার), ৪৫ কেজি খেজুর গুড় (১ কেজির প্লাস্টিকের বাটিতে প্যাকেটজাতকৃত), ৮০০ কেজি গুড় তৈরির চিটাগুড়, ৪০০ কেজি মিষ্টির রস (চিনির শিরা), ১০ বস্তা আটা, প্রায় ২৫ কেজি মুড়ালি (আটার তৈরি ফিঙ্গার টোস্ট জাতীয় মিষ্টি স্বাদযুক্ত শিশুদের খাবার)। অভিযানকালে উপস্থিত ছিলেন স্যানিটেশন ইন্সপেক্টর ফরিদা ইয়াসমিনসহ একদল পুলিশ।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশাদুল হক বলেন, আটক তীর্থ পালকে বানিয়াচং থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হবে।