তাহিরপুর ও বাহুবলে দুই জনকে হত্যা

9

স্টাফ রিপোর্টার

সুনমাগঞ্জের তাহিরপুরে ও হবিগঞ্জের বাহুবলে দুই জনকে হত্যার খবর পাওয়া গেছে। শুক্রবার সকালে ও বৃহস্পতিবার রাতে পৃথক স্থানে এ হত্যার ঘটনা ঘটে।
তাহিরপুরঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বাকিতে সিগারেট না দেওয়ায় এক মুদিদোকানিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। শুক্রবার সকাল ৮টার দিকে এ হত্যাকাÐের ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করেছে পুলিশ। নিহত এমরান মিয়া (২৯) উপজেলার তাহিরপুর-বাদাঘাট সড়কের হুসনার ঘাট এলাকার সাজিদ মিয়ার ছেলে। আটক যুবকের নাম লিটন মিয়া। তিনি একই গ্রামের বিল্লাল মিয়ার ছেলে। ঘটনার পর লিটন মিয়া পালিয়ে যেতে চেষ্টা করছিলেন। পরে পাতারগাঁও বাজার থেকে পুলিশ তাঁকে আটক করে।
পুলিশ ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, তাহিরপুর-বাদাঘাট সড়কের হুসনার ঘাট এলাকায় বসতঘর লাগোয়া একটি মুদির দোকান আছে এমরান মিয়ার। ঘটনার দিন সকাল ৭টার দিকে তাঁর দোকানে সিগারেট নিতে আসেন প্রতিবেশী লিটন মিয়া। লিটন এমরান মিয়ার কাছে বাকিতে সিগারেট চান। কিন্তু এমরান তা দিতে অস্বীকৃতি জানান। এমরানের এমন আচরণে ক্ষুব্ধ হয়ে লিটন তাঁর বসতঘর থেকে ধারালো দা ও ছুরি নিয়ে এসে এমরানের মাথায় ও বুকে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন। একপর্যায়ে স্থানীয়রা এমরানকে উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।
হত্যাকাÐের বিষয়টি নিশ্চিত করে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দীন বলেন, ঘটনার পরপরই অভিযুক্ত যুবককে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।
বাহুবলঃ হবিগঞ্জের বাহুবলে পোল্ট্রি ব্যবসায়ীকে শ্বশুরবাড়ী লোকজন কর্তৃক হত্যার অভিযোগ করেছে নিহতের পরিবার। বৃহস্পতিবার রাত ১০ টার দিকে তার বসত ঘরে নিহতের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন। নিহত পোল্ট্রি ব্যবসায়ী উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের পূর্ব জয়পুর গ্রামের আব্দুর রহমানের ছেলে মাসুক মিয়া (৩৫)।
নিহতের মা বলেন, পাশের গ্রাম চিচিরকোট গ্রামে মাসুক বিয়ে করে। বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ীর লোকদের সাথে বিরোধ চলে আসছিল। তার স্ত্রী বাদি হয়ে আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলাও দায়ের করেছে। তারা আমার ছেলেকে মেরে ফেলার হুমকিও দিয়েছিল। সত্যি সত্যি তারা আমার ছেলেকে মেরে ফেলেছে।
পুলিশ জানায়, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে মাসুক মিয়ার বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারের সময় বসত ঘরের পিছনের বারান্দায় পড়ে ছিলো মাসুক মিয়ার লাশ। তার ঘাড়ে ও হাটুতে রক্তের দাগ রয়েছে। লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।
বাহুবল মডেল থানায় অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মশিউর রহমান জনান, আমি ঘটনা স্থলে গিয়েছিলাম। বিস্তারিত ময়নাতদন্তের পরে বলা যাবে। রাত সাড়ে ১১টার সময় ঘটনা স্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করে।