গোলাপগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

3

গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা :
গোলাপগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। সোমবার (২১ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শত শত মানুষের ঢল নামে। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে উপজেলা শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটেই
গোলাপগঞ্জ উপজেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্যে দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। এরপর একে একে থানা প্রশাসন । এরপর একে একে শ্রদ্ধা জানায় উপজেলা আওয়ামী লীগ, গোলাপগঞ্জ মডেল থানা, উপজেলা মুক্তিযুদ্ধ সংসদ, গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে। এ দিবসকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বেশ কিছু কর্মসূচী গ্রহণ করা হয়।
কর্মসূচির অংশ হিসেবে সকাল ৮টায় উপজেলা পরিষদের শহীদ মিনারে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন – উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান, গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মোহাম্মদ হারুনর রশীদ চৌধুরী, উপজেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক কমান্ডার শফিকুর রহমান চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ জুনায়িদ কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দেওয়ান নাজমুল আলম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল হক, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সদস্য ফারহান মাসউদ আফছর প্রমুখ। এছাড়া সকল সরকারী ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। রচনা প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতা, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।