হযরত গায়বী শাহ (র:)’র বার্ষিক ওরস সম্পন্ন ॥ আখেরী মোনাজাতে সুখ- শান্তি ও সমৃদ্ধি কামনা

11
হযরত গায়বী শাহ (র.) বার্ষিক ওরস মোবারক উপলক্ষে মাজারে গিলাফ ছড়ানোর পর মোনাজাত করছেন মাজার কমিটির সভাপতি আফছর উদ্দিন সহ অন্যান্যরা। ছবি-মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
করোনার পরিস্থিতির কারণে এবার সীমিত পরিসরে অনুষ্ঠিত হয়েছে ওলিকূল শিরোমণি হযরত শাহজালাল (রহ.) এর অন্যতম সফর সঙ্গী হযরত গায়বী শাহ (র:)’র বার্ষিক ওরস মোবারক। গতকাল আখেরী মোনাজাত ও নেওয়াজ বিতরণের মধ্যদিয়ে সম্পন্ন হল এ ওরস মোবারক। ওরসকে কেন্দ্র করে সিলেটের প্রত্যন্ত অঞ্চল থেকে ভক্ত আশেকানরা মাজারে ছুটে আসেন এবং তারা জিয়ারত, জিকির আসকার ও নফল ইবাদত করেন। অন্যান্য বার রাতব্যাপী ফকিরি ও ভক্তিমূলক গান এবং ওরসকে কেন্দ্র করে মাজার ও এর আশপাশ এলাকায় ক্ষুদ্র ব্যবসায়ীদের মেলা বসলেও এবার করোনার কারণে এগুলো হয়নি।
গতকাল বুধবার বাদ ফজর হতে খতমে কোরআন, সকাল ১০ টায় দোয়া, সকাল সাড়ে ১০ টায় মাজারে গিলাফ ছড়ানোর মধ্যদিয়ে শুরু হয় ওরসের আনুষ্ঠানিকতা। সকাল ১১ টায় গরু জবাই করা হয়। বাদ এশা অনুষ্ঠিত হয় মোনাজাত। মোনাজাতে বিশ^ মুসলিম উম্মাহর অব্যাহত সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। বাদ ফজর নেওয়াজ বিতরণ করা হয়। এদিকে ওরস সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন হযরত গায়বী শাহ (র:)’র মাজার কমিটির সভাপতি আফছর উদ্দিন।