বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ॥ সিলেটে ১০টি আইসিইউ বেড স্থাপন ও ১১টি অক্সিজেন সিলিন্ডার দিচ্ছেন দুই মন্ত্রী

9

স্টাফ রিপোর্টার :
সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১০টি আইসিইউ স্থাপন করতে যাচ্ছেন সিলেট-১ আসনের এমপি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং সিলেট-৪ আসনের এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের নিজস্ব তহবিল থেকে ১১টি অক্সিজেন সিলিন্ডার বরাদ্দ দিচ্ছেন তার নির্বাচনী এলাকায়। গতকাল শনিবার সিলেটে দুই মন্ত্রী তাদের নিজ নিজ এলাকায় এই বরাদ্দের কথা ঘোষণা দেন।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, দেশের সকল ক্রান্তিকালে আওয়ামী লীগ সাধারণ মানুষের পাশে ছিলো, বর্তমান করোনাকালেও বাংলাদেশ সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা যেভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। তিনি সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দের প্রশংসা করে বলেন, এরকম মানবিক কাজে সমাজের বিত্তবানদের আরো এগিয়ে আসতে হবে। গতকাল শনিবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের উদ্যোগে বঙ্গমাতা ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্ধোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, সিলেটে করোনা রোগীদের সেবা আরও বৃদ্ধিতে আজ রবিবার থেকে সিলেট ওসমানী মেডিকেলে আরও ১০টি আইসিউ বেড স্থাপন কার্যক্রম শুরু হবে। এতে করে সিলেটে আইসিইউ বেডের সংকট দুর হবে। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের শারিরিক অবস্থা শুক্রবারের চেয়ে গতকাল শনিবার অনেকটা ভালো জানিয়ে ড. এ কে আব্দুল মোমেন বলেন, তাঁর শরীর এখনো দুর্বল, তবে তিনি গতকালের চেয়ে অনেকটা ভালো আছেন।
ছাত্রলীগ নেতা প্রমথ তালুকদারের সভাপতিত্বে ও ফারহান সাদিকের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলার আজাদুর রহমান আজাদ, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মঈন উদ্দিন, সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুসফিক জায়গীরদার, এড. মো,আলমগীর, সুবেদুর রহমান মুন্না, সাজলু লস্কর, অনুরুদ্ধ মজুমদার পলাশ, টিটু চৌধুরী সহ যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।
এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে কোভিড-১৯ এ আক্রান্ত অসহায় রোগীদের জরুরী চিকিৎসাসেবার জন্য সিলেট-৪ আসনের এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের নিজস্ব তহবিল থেকে ১১টি অক্সিজেন সিলিন্ডার বরাদ্দ দেওয়া হয়েছে। সিলেটের গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মন্ত্রী ইমরান আহমদ এমপির নিজস্ব তহবিল থেকে বরাদ্দ দেয়া অক্সিজেন সিলিন্ডার প্রদান অনুষ্ঠান আজ রবিবার অনুষ্ঠিত হবে।
আজ রবিবার ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালী প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে গোয়াইনঘাট উপজেলা কমপ্লেক্সে ৫টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করবেন মন্ত্রী। এছাড়াও কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি ও জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হবে।
উক্ত অনুষ্ঠানে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ,গোয়াইনঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ ,উপজেলা যুবলীগ নেতৃবৃন্দ, ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন।
এ ব্যাপারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, দেশে যত উন্নয়ন হচ্ছে তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনি নিজেকে শাসক বলেন না, তিনি নিজেকে সেবক বলেন। করোনা মহামারি মোকাবেলায় যখন পৃথিবীর অনেক দেশ সফল হতে পারেনি তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মেধা ও প্রজ্ঞা দিয়ে করোনা মোকাবেলায় সফলতা দেখিয়েছেন। মন্ত্রী বলেন, সরকার সবসময় অসহায় দুর্দশাগ্রস্ত মানুষের পাশে আছে। অক্সিজেনের অভাবে যাতে কোন করোনা রোগীর চিকিৎসা ব্যাহত না হয় সরকার সে বিষয়ে সতর্ক রয়েছে।
মন্ত্রী করোনা ভাইরাস মোকাবেলায় সবাইকে মানুষের পাশে থাকার আহবান জানিয়ে আরো বলেন, কোন মানুষ যেনো সেবার বাইরে না থাকে। মন্ত্রী বলেন, এরই ধারাবাহিকতায় তাঁর ব্যক্তিগত তহবিল থেকে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি, জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি এবং কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি অক্সিজেন সিলিন্ডার বরাদ্দ দেওয়া হয়েছে।