গোয়াইনঘাটে হ্যান্ড গ্রেনেড উদ্ধার

9
Digital StillCamera

কে.এম লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাটে পরিত্যক্ত অবস্থায় একটি অবিস্ফোরিত হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। বুধবার (২৪ মার্চ) উপজেলার বাউরবাগ হাওর (নদীর পূর্ব পাড়) এলাকা থেকে থানা পুলিশ সদস্যরা হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করেন। হ্যান্ড গ্রেনেডটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।
পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় এলাকার কয়েকজন শ্রমিক বুধবার সকালে বাউরবাগ হাওর গ্রামের একটি বসত বাড়িতে মাটি ভরাটের কাজ করতে যান। মাটি কাটার সময় হঠাৎ করে একটি হ্যান্ড গ্রেনেডটি দেখতে পান এবং বিষয়টি তাৎক্ষণিক থানা পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশের এএসআই মারুফুল হাসান মুকিত, দিবাশ চন্দ্র দাশসহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে।
হ্যান্ড গ্রেনেড উদ্ধারের সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ বলেন, হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে থানা পুলিশের তত্ত্বাবধানে রাখা হয়েছে। এটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। হ্যান্ড গ্রেনেডটি নিষ্ক্রিয় করতে সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দলকে খবর দেওয়া হয়েছে। একই সঙ্গে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং জননিরাপত্তার স্বার্থে বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।
উল্লেখ্য, একই গ্রামের নদির মধ্যখান থেকে চলতি মাসের (২২ মার্চ) সোমবার একটি মর্টার শেল উদ্ধার করা হয়।