কদমতলী থেকে নকল স্বর্ণের বারসহ প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

79
র‌্যাবের অভিযানে আটক ভুয়া স্বর্ণের বার বিক্রয়কারী প্রতারক চক্রের চার সদস্য ও উদ্ধারকৃত আলামত।

স্টাফ রিপোর্টার :
নগরীর দক্ষিণ সুরমা কদমতলী এলাকা থেকে নকল স্বর্ণের বারসহ প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। গতকাল বৃহস্পাতিবার সকাল সাড়ে ১০ টার দিকে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, ময়মনসিংহ জেলার গৌরিপুর গ্রামের হাল্লাপাড়ার হাসেন আলীর পুত্র মোঃ রমজান আলী (৩৫), সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর থানার ইসলামপুর গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র মোঃ বাচ্চু মিয়া (৪৫), একই জেলার জগন্নাথপুর থানার ঘোষগাঁও গ্রামের মৃত সোনাপর আলীর পুত্র আনার মিয়া (৪০) ও দোয়ারাবাজার থানার নরাইসলামপুর গ্রামের মৃত আব্দুল মান্নানের পুত্র আতিকুর রহমান (৪০)।
র‌্যাব জানায়, বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল মেজর মোঃ শওকাতুল মোনায়েম, এএসপি ওবাইন এবং এএসপি আফসান-আল-আলম এর নেতৃত্বে একটি আভিযানিক দল এসএমপি সিলেটের কোতোয়ালী থানা কদমতলী পূবালী ব্যাংকের সামনে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য মোঃ রমজান আলী, মোঃ বাচ্চু মিয়া, আনার মিয়া ও আতিকুর রহমানকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে নকল স্বর্ণের ২টি বার, প্রতারনায় ব্যবহৃত ১টি চিরকুট এবং ৩টি মোবাইল উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করে। তারা সিলেট শহরের বিভিন্ন পয়েন্টে সহজ-সরল পথচারীদের টার্গেটে পরিনত করে। সহজ-সরল পথচারীদের কাছে থাকা চিরকুটটি পড়তে দেয় রিপন বাবু স্বর্ণকার প্রথমে আমার নমস্কার নিবেন। আমি না আসতে পেরে বউটির কাছে পাঠিয়া দিলাম, বিদেশী ৩ ভরি ওজন স্বর্ণ। ইহা দিয়া গলার চেইন এক জোড়া, কানের জুমকো ও হাতের দুটি বালা সুন্দর করে বানিয়ে দিবেন। ইতি, আপনার বন্ধু গোপাল বাবু। তারা পথচারীদের বলে, ভাই (নকল স্বর্ণের বার চিরকুট মোড়ানো অবস্থায়) এটা রাস্তায় কুড়িয়ে পাইছি। আমরা মূর্খ মানুষ পড়তে জানিনা, এখানে কি লেখা
আছে দেখেনতো। পথচারীরা চিরকুট পড়ে যখন তাদের শোনায় তখন তারা বলে, আপনি যদি কিনেন কম টাকায় বিক্রি করে দেব। তাদের ফাঁদে পা দিয়ে সহজ-সরল মানুষ প্রতারিত হয়ে আসছে। তারা দীর্ঘদিন যাবৎ এই অভিনব কৌশলে প্রতারিত করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে এবং অন্যান্য প্রতারক সদস্যদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার এএসপি ওবাইন জানিয়েছেন।