বড়লেখায় বাসা ও দোকানে চুরি

5

বড়লেখা থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের বড়লেখায় এক রাতে বাসা, দোকান ও একটি বেসরকারি এ্যাম্বুলেন্সের অক্সিজেন সিলিন্ডার চুরির ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে, মঙ্গলবার দিবাগত রাতের যে কোনো সময় এই চুরির ঘটনা ঘটে। এসময় চোরেরা বাসা ও দোকান থেকে নগদ টাকাসহ প্রায় ১ লাখ ৮ হাজার ৭০০ টাকার মালামাল নিয়ে যায়। এ ঘটনায় চুরি হওয়া বাসার এক বাসিন্দা বড়লেখা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটা থেকে তিনটার মধ্যে বড়লেখা পৌর শহরের পাখিয়ালা এলাকায় পল্লী বিদ্যুতের এজিএম একেএম আশরাফুল হুদার বাসায় চোর হানা দেয়। এসময় বাসা থেকে একটি ল্যাপটপ, ৩টি মুঠোফোন ও একটি হ্যাডফোন নিয়ে যায়। একই রাতে থানা থেকে প্রায় আড়াইশ গজ দূরত্বে ফখরুল ইসলাম নামে এক ব্যক্তির দোকানেও চুরির ঘটনা ঘটে। চোর নগদ টাকাসহ প্রায় ৪০ হাজার টাকার মালামাল নিয় যায়। এছাড়া একটি বেসরকারি এ্যাম্বুলেন্স থেকে অক্সিজেন সিলিন্ডার চুরির ঘটনা ঘটে বলে স্থানীয়ভাবে জানা গেছে। এই রাতে শহরের আরও কয়েকটি বাসায় চোরেরা হানা দেয়। বাসার বাসিন্দারা জেগে ওঠায় চোরেরা চুরি করতে পারেনি।
এ ব্যাপারে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, চুরির ঘটনায় একজন লিখিত অভিযোগ দিয়েছেন। লিখিত অভিযোগের পরপ্রেক্ষিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে অক্সিজেন সিলিন্ডার চুরির বিষয়টি জানি না। তারা অভিযোগ দিলে মামলা নেওয়া হবে।