দেশকে বাসযোগ্য করে গড়ে তুলতে বৃক্ষরোপণ একটি মহৎ কাজ – মুক্তি

8
আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে মহানগর যুবলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করছেন মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার সহ নেতৃবৃন্দ।

গাছ লাগাই, জীবন বাঁচাই এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ও রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
২৪ জুন বুধবার দুপুর ১২টায় আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এই বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার সহ নেতৃবৃন্দ। এ সময় মহানগর যুবলীগের ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে বৃক্ষরোপণের জন্য চারা বিতরণ করা হয়।
এ সময় সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতি সম্মান রেখে আমরা বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করেছি। নগরীর ২৭টি ওয়ার্ডে যুবলীগের উদ্যোগে এই বৃক্ষের চারারোপণ করা হবে। তিনি বলেন, বৃক্ষরোপণ এবং পরিবেশ সংরক্ষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা ও তাৎপর্য ছিল অপরিসীম। জাতির পিতা আমাদের একটি দেশ দিয়ে গেছেন। এই দেশটিকে সবার জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে বৃক্ষরোপণ একটি মহৎ কাজ। তিনি গাছের চারা রোপণ এবং পরিচর্যার বিষয়ে সবাইকে আরও যত্নবান হবার আহ্বান জানান।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আম্বরখানা গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দিস আহমদ, পররাষ্ট্রমন্ত্রী সিলেটের পিও আবুল হোসেন, রাহেল আহমদ চৌধুরী, আনিছুর রহমান তিতাস, আবিদুর রহমান শিপলু, তোফায়েল আহমদ তারেক, আফজল হোসেন, এডভোকেট কাশেম, কামরান আহমদ শিপু, রূপম আহমদ, মুসাদ্দিক নবী, আব্বাস আহমদ, এমদাদ হোসেন ইমু, আল মুমিন, রবিন আহমদ অপু, রাসেল আহমদ, পাঠান মুর্শেদ খান, জাবেদ আহমদ, সোহানুর রহমান সোহাগ, আমিনুল ইসলাম আমিন, দিদারুল ইসলাম, লন্টু গোপ রাজু, রানা ঘোষ, ইশতিয়াক আহমদ পিন্টু, হাবিব মনোয়ার, অনুজ তালুকদার, জুনায়েদ আল হাবিব, মহসিন আহমদ তামিম প্রমুখ। বিজ্ঞপ্তি