মৌলভীবাজারে ১৫৫ টাকার আদা ২৫০ টাকায় বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা

7

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলার নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিভিন্ন হাট বাজার ও দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.আল আমিন।
২৬ এপ্রিল রবিবার দিনব্যাপী শ্রীমঙ্গল পৌর শহরে র‌্যাব-৯ এর সহযোগিতায় বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।
এসময় শ্রীমঙ্গল সেন্টাল রোডের পাইকারি ব্যবসায়ী মেসার্স প্রাণ গোপাল বাণিজ্যালয়কে ১৫৫ টাকার আদা ২৫০ টাকায় বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া পেয়াজ, রসুন, আদার পাইকারি আড়ৎসহ বিভিন্ন জায়গায় তদারকি করা হয়। এসময় ব্যবসায়ীদের ক্রয় ভাউচারের সাথে বিক্রয়মূল্য যাচাই করা হয়। অনেক মানুষের আয় কম এবং অনেকের আয়ের পথ বন্ধ হয়ে গেছে উল্লেখ করে ব্যবসায়ীদেরকে সর্বনিম্ন লাভে বিক্রয় করা জন্য অনুরোধ জানানো হয়।
ব্যবসায়ীদের উদ্দেশে র‌্যাব-৯ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মো.আনোয়ার হোসেন বলেন, দু:সময়ে ব্যবসায়ীদের আরও সহনশীল আচরণ করা উচিত। ব্যবসায়ীদের অনেক সুযোগ আছে ন্যায্যমূল্য ঠিক রেখে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো। অতিরিক্ত দামে পণ্য বিক্রি করা মোটেও ঠিক না এবং এটা কেউ সহ্য করবে না কেউ।’
মৌলভীবাজার ভোক্তার সহকারী পরিচালক আল-আমিন বলেন, ঢাকার আমদানিকারক ও শ্রীমঙ্গলের পাইকারি ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে প্রমাণ পাওয়া যায় যে শ্রীমঙ্গলের মেসার্স প্রাণগোপাল বাণিজ্যালয় আদা অতিরিক্ত দামে বিক্রি করছে। পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।