মদিনা মার্কেটে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ ও অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান

15

স্টাফ রিপোর্টার :
নগরীর মদিনা মার্কেটে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ ও কাগজপত্রবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে মহানগর ট্রাফিক বিভাগ। গতকাল মঙ্গলবার বিকেল ৪ টা হতে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার স্মারক নং-ট্রাফিক ম্যানেজমেন্ট/০৫-২০১৮/২৭৫(১৯), ২৬/০৬/২০১৯ তারিখের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে গৃহীত অভিযানের পরিকল্পনার অংশ হিসাবে এ ধরনের কর্মসূচী পরিচালিত হয়।
উক্ত কর্মসূচীতে মহানগর পুলিশের এডিসি (ট্রাফিক-দক্ষিণ) নিকুলিন চাকমা, এডিসি (ট্রাফিক-উত্তর) জ্যোতির্ময় সরকার, এসি (ট্রাফিক) মোঃ আশিদুর রহমান, টিআই (প্রশাসন) মোহাম্মদ হাবিবুর রহমান, সার্জেন্ট/মোহাম্মদ মাহবুবুজ্জামান ফকির, সার্জেন্ট হৈমন্তী সরকার, সার্জেন্ট তানভীর আহমেদ, সার্জেন্ট সুবীর তালুকদার, স্পেশাল-০১ টীম, মোবাইল-০১ অংশগ্রহণ করেন।
কর্মসূচী চলাকালীন মাইকিং এর মাধ্যমে জনসাধারণকে দৌঁড়ে অথবা মোবাইল ফোনে কথা বলতে বলতে রাস্তাা পার না হওয়া, ফুটপাত ব্যবহার করা অন্যথায় রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়ীতে না উঠা, মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল না চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস না খোলা, উল্টোপথে গাড়ী না চালানোর বিষয়ে সচেতনতামূলক নির্দেশনা প্রদান করা হয়।
এছাড়াও জনসাধারণ ও মোটরসাইকেল আরোহী এবং পথচারীদের মধ্যে ট্রাফিক বিভাগ কর্তৃক ট্রাফিক নিয়মাবলী সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। উক্ত কর্মসুচী চলাকালে ২৫টি বিভিন্ন প্রকার যানবাহনের বিরুদ্ধে মোটরযান আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয় এবং ১৯ টি বিভিন্ন প্রকার যানবাহন ডাম্পিং এর মাধ্যমে পুলিশ লাইন্সে প্র্রেরণ করা হয়।