সিলেট কল্যাণ সংস্থার সংবাদ সম্মেলন ॥ যুবদের জন্য স্বতন্ত্র মন্ত্রণালয় চালুর দাবি

38

স্টাফ রিপোর্টার :
ক্রীড়া মন্ত্রণালয় থেকে পৃথক করে যুবদের জন্য স্বতন্ত্র মন্ত্রণালয় চালুর দাবি জানিয়েছে সিলেট কল্যাণ সংস্থা। সোমবার সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। বিশ্ব যুব দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহের।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১ নভেম্বর দেশে উদ্যাপিত হবে জাতীয় যুব দিবস ২০১৭। এ দিবসকে সামনে রেখে সিলেটের অন্যতম সংগঠন সিলেট কল্যাণ সংস্থা গ্রহণ করেছে ১৪ দিনের কর্মসূচি।
তিনি জানান, ১ নভেম্বর বুধবার জাতীয় যুব দিবসে সকাল ৮টায় কীনব্রীজ (উত্তর) সংলগ্ন আলী আমজদের ঘড়ির পার্শ্বে যুব গণজমায়েত, সকাল ১০টায় দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন, সাড়ে ১০টায় কীনব্রীজের উত্তর পার্শ্ব থেকে শুরু হয়ে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ পর্যন্ত বর্ণাঢ্য যুব শোভাযাত্রা, সাড়ে ১১টায় মুসলিম সাহিত্য সংসদ’র শহীদ সোলেমান হলে আলোচনা সভা এবং যুব সংগঠক ও আত্মকর্মী সৃষ্টিতে বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বের অধিকারী সিলেট বিভাগের যুবদের মধ্যে সম্মাননা স্মারক প্রদান করা হবে। তিনি দিবসটিকে সামনে রেখে সরকারের কাছে দাবি জানান- ক্রীড়া মন্ত্রণালয় থেকে যুবদের জন্য স্বতন্ত্র যুব মন্ত্রণালয় চালু করার।
এ সময় উপস্থিত ছিলেন সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য মোঃ মিজানুর রহমান মিজান, মোঃ হাসান তালুকদার সোহেল, সংস্থা পরিচালনা কমিটির আহ্বায়ক এ.কে কামাল হোসেন, সদস্য গাজী আলমগীর হোসাইন, হুমায়ূন রশিদ চৌধুরী, আরাফাত হোসেন সোহাগ, মোঃ মুখলিছুর রহমান, মোঃ বদরুল ইসলাম, মোঃ আব্দুল মুকিত, মোঃ আব্দুশ শহীদ, মোঃ সুমন ইসলাম, মোঃ নাজমুল হুসাইন, মোহাম্মদ সাজ্জাদ খান, তারেক আহমদ, পলাশ আহমদ, শাকিল আহমদ, খালিক নুর, সৈয়দ রাজন আহমদ প্রমুখ।