ওসমানীনগরে আ’লীগ নেতার বাড়ি থেকে ৬টি চোরাই গরু উদ্ধার, আটক ১

30

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক পদপ্রার্থী শাহাজান আলী মেম্বারের বাড়ি থেকে ৬টি চোরাই গরু উদ্ধার করেছে থানা পুলিশ। গতকাল শুক্রবার বিকালে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সাদীপুর ইউনিয়নের সাবেক মেম্বার শাহাজান আলীর দক্ষিণ কালনিচর গ্রামের নিজ বাড়ি থেকে গরুগুলো উদ্ধার করে পুলিশ। এ সময় শাহাজান আলীর চাচাতো ভাই জুয়েল মিয়া(২৪)কে আটক করে থানায় নিয়ে আসে।
জানা যায়, দেশের বিভিন্ন স্থান থেকে চোরাইকৃত গরু এনে কৌশলে দক্ষিণ কালনিচর গ্রামের উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রার্থী শাহজান আলীর মেম্বার বাড়িতে রেখে ব্যবসা করে আসছিলেন
তাঁর চাচাতো ভাইরাসহ একটি প্রভাবশালী সিন্ডিকেট। গতকাল ছয়টি গরুকে লুকিয়ে রাখতে দেখে স্থানীয়রা থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৬টি গরু সহ শাহাজান আলীর চাচাতো ভাই জুয়েলকে থানায় নিয়ে আসে।
কালনিচর গ্রামের একাধিক বাসিন্দারা জানান, আমাদের এলাকা থানার সীমান্তবর্তী এলাকা হওয়ার শাহাজান মেম্বারের সেল্টারে তার চাচাতো ভাইরা সহ এলাকার সরকার দলীয় একটি প্রভাবশালী সিন্ডিকেট চোরাই গরুর ব্যবসা করে আসছিল। এ দিয়ে একাধিকবার গ্রামবাসী প্রতিবাদ করতে চাইলে গরুচোর সিন্ডিকেটের প্রভাবশালী ব্যক্তি কর্তৃক গ্রামের একাধিক ব্যক্তি নানা রকম হয়রানীর স্বীকার হয়েছেন। শুক্রবার ৬টি গুরু শাহাজাহান আলীর বাড়ি লুকিয়ে রাখার সময় স্থানীয়রা দেখে থানা পুলিশকে খবর দিলে ওসমানীনগর থানার এস আই আনোয়ার হোসেন  শাহজাহান আলীর বাড়িতে গিয়ে ৬টি গরুসহ জুয়েলকে থানায় নিয়ে যান।
এ ব্যাপারে ওসমানীনগর থানার ওসি মুরসালিন বলেন, স্থানীয়দের মৌখিক অভিযোগের ভিত্তিতে দক্ষিণ কালনিচর গ্রামের শাহাজান আলীর বাড়ি থেকে ৬টি গরুসহ জুয়েল নামের এক যুবককে  থানায় নিয়ে আসা হয়েছে। গরুগুলোর বৈধ কোন কাগজপত্র থাকলে থানায় নিয়ে আসার নির্দেশ দেয়া হয়েছে। বৈধ কাগজপত্র না পেলে এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
: