শিগগিরই আদালতে হাজির হচ্ছেন হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছ

28

Habiganj Picture Gulam Kibria Gous_24 Decহবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কিবরিয়া গউছ বলেছেন, আমি পলাতক নই। তিনি বলেন, হবিগঞ্জ পৌরসভার শত কোটি টাকার উন্নয়ন প্রকল্প এখন বাস্তবায়নের পথে। এসব প্রকল্পের সাথে বৈদেশিক অর্থ জড়িত। প্রকল্প বাস্তবায়নে যাতে দ্রুত টেন্ডার আহ্বান করা যায় সে ব্যাপারে আলাপ-আলোচনা করতে আমি কয়েক দিন ধরে ঢাকায় অবস্থান করে মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেছি। আমি নিয়মিতই পৌরসভার কার্যক্রমে ও সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করছি। পলাতক থাকার প্রশ্নই আসে না। শিগগিরই আমি আদালতে হাজির হচ্ছি।
তিনি বলেন, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় আমাকে পরিকল্পিকভাবে আসামি করা হয়েছে। আইনের মাধ্যমেই সত্য বেরিয়ে আসবে।
গত ২১ ডিসেম্বর হবিগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রশিদ আহমেদ মিলনের আদালতে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার চার্জশিট গ্রহণ করে পলাতক ১১ আসামীর বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়।
গোলাম কিবরিয়া গউছ বলেন, আমি ৯ বছর ধরে হবিগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করে আসছি। উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে কুচক্রীমহল নির্বাচন ও রাজনীতি থেকে দূরে রাখার জন্যই পরিকল্পিতভাবে কিবরিয়া হত্যা মামলায় আমাকে সম্পৃক্ত করেছে।
তিনি বলেন, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে শাহ এএমএস কিবরিয়াকে হত্যা করা হয়। ঠিক সেদিন আমি আমার বৃদ্ধ পিতার সাথে সৌদি আরবে পবিত্র হজ্ব পালনে ছিলাম। শুধু তাই নয়, আমি কোনদিন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর বা মুফতি হান্নানকে সরাসরি দেখিনি। বাবরের সাথে আমার রাজনৈতিক কোন ওঠা বসাও ছিল না।
তিনি আরও বলেন, আমার আইনজীবীরা মামলার কাগজপত্র পর্যালোচনা করছেন। শিগগিরই আমি আদালতে হাজির হবো।