সাবেক এমপি মানিককে কারাগারে প্রেরণ

1

সুনামগঞ্জ সংবাদদাতা

সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিককে আদালত থেকে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকালে সাবেক এই এমপিকে সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আলমগীর হোসনের আদালতে তোলা হয়। আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে গত মঙ্গলবার ৮ অক্টোবর রাতে রাজধানীর ভাটারার একটি আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।
আদালত থেকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী আব্দুল হামিদ। তিনি বলেন, সাবেক এই সংসদ সদস্য শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। তারপরও উনাকে আসামি করা হয়েছে। সাবেক এই সংসদ সদস্য এখন খুব অসুস্থ। আমরা তার চিকিৎসার জন্য ও কারাগারে ডিভিশন দেওয়ার আবেদন করেছি। সেই সঙ্গে বৃহস্পতিবার সুনির্দিষ্ট আদালত না থাকায় আগামী ১৫ তারিখ অর্থাৎ মঙ্গলবার তার জামিন শুনানি হবে।
উল্লেখ্য, ২ সেপ্টেম্বর বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে ৯৯ জনকে আসামি করে সুনামগঞ্জ দ্রæত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা দায়ের করেন। মূলত এই মামলায় সাবেক এই এমপিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।
মামলায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, রনজিত সরকার, সুনামগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার রাজন চন্দ, ওসি খালেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক পলিন বখত, সাবেক পৌর মেয়র নাদের বখত, যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপল, জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর দে, সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন, সেচ্চাসেবক লীগের সভাপতি সুয়েব আহমদ, সাধারণ সম্পাদক জুবের আহমদসহ ৯৯ জনকে আসামি করা হয়েছে।
মামলার এজাহার থেকে জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনামন্ত্রী ও উল্লেখিত আসামি সাবেক সাংসদদের হুকুমে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা গুলি, সাউন্ড গ্রেনেডসহ বিভিন্ন দেশীও অস্ত্রসহ হামলার ঘটনা ঘটে।