দোয়ারাবাজার থেকে দেশীয় রসুন ও মাছের বিশাল চালান আটক

3

দোয়ারাবাজার সংবাদদাতা

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কুশিউড়া নামক স্থান থেকে ১৪ লাখ ৪১ হাজার টাকার দেশীয় রসুন ও শিং মাছ জব্দ করেছে বিজিবি। সোমবার বিকেলে ৪৮ বিজিবির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ থেকে কিছু চোরাকারবারি উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কুশিউড়া এলাকা দিয়ে বাংলাদেশি রসুন ও শিং মাছ পাচার করতে ভারতে নিয়ে যাওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ভোরে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধীনে বাংলাবাজার বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার আবুল বাসার আজাদের নেতৃত্বে টহলদল একটি বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় অভিযানে ভারতে পাচারের সময় ৩ হাজার ৪শ কেজি বাংলাদেশি রসুন ও একশ ৩৫ কেজি শিং মাছ জব্দ করা হয়। জব্দ করা রসুন ও মাছের আনুমানিক মূল্য ১৪ লাখ ৪১ হাজার টাকা।
বাংলাবাজার বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার আবুল বাসার আজাদ জানান, আমরা প্রতিনিয়ত অভিযান পরিচালনা করছি। পাচারের সঙ্গে জড়িত চোরাকারবারি কাউকে পাওয়া যায় নি।
সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান জানান, বাংলাদেশের অন্তর্র্বতীকালীন সরকারের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।