মৌ.বাজারে মাদ্রাসা শিক্ষিকাকে ধর্ষণের অভিযোগে প্রিন্সিপাল গ্রেফতার

2

মৌলভীবাজার সংবাদদাতা

মৌলভীবাজারে শিক্ষিকাকে ধর্ষণ ও অপহরণের অভিযোগে একই প্রতিষ্ঠানের প্রিন্সিপাল আলতাফুর রহমানকে গ্রেফতার করেছে মৌলভীবাজার মডেল থানা পুলিশ। এ ঘটনায় শহরজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। ২ অক্টোবর রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
জানা যায়, মৌলভীবাজার শহরতলীর মোস্তফাপুর এলাকায় জামিয়া আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসার ভুক্তভোগী ওই মাদ্রাসার শিক্ষিকা ১ অক্টোবর মৌলভীবাজার মডেল থানায় মাওলানা আলতাফুর রহমানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতেই পুলিশ আলতাফুর রহমানকে গ্রেফতার করে।
অভিযোগ সূত্রে জানা যায়, শিক্ষিকাকে চাকরিকালীন নানাভাবে বলপ্রয়োগ, প্রভাব খাটিয়ে ও প্রলোভন দেখাতেন আলতাফুর রহমান। ২০২২ সালের ২০ মার্চ মাদ্রাসা বন্ধ দিলে শিক্ষার্থী ও অন্যান্য শিক্ষকরা বাড়িতে চলে যান। কিন্তু আলতাফুর ওই শিক্ষিকাকে বাড়িতে যেতে দেননি। মাদ্রাসায় একা রেখে রাতে ধর্ষণ করে ভিডিও ধারণ করেন। পরে ওই শিক্ষিকা মাদ্রাসা থেকে চাকরি ছেড়ে দেন। কিছুদিন পর ২০২২ সালের মে মাসে সামাজিকভাবে ওই শিক্ষিকার বিয়ে হয়। বিয়ের পরেও ধর্ষণ ভিডিও শিক্ষিকার স্বামীর মোবাইলে ছাড়ার ভয় দেখিয়ে আলতাফুর রহমান প্রায়ই শিক্ষিকার সঙ্গে ফোনে কথা বলতেন। শিক্ষিকার স্বামী বিষয়গুলো বুঝে মৌলভীবাজার উলামা পরিষদের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। উলামা পরিষদ তদন্তপূর্বক ধর্ষণের সঙ্গে আলতাফুর রহমানে সংশ্লিষ্টতা প্রমাণিত হওয়ায় তাকে ২০২৩ সালে ৯ নভেম্বর উলামা পরিষদ থেকে বহিষ্কার ও কওমি অঙ্গন থেকে অবাঞ্ছিত ঘোষণা করেন। উলামা পরিষদ অন্যান্য মাদ্রাসা, দপ্তর ও সামাজিক যোগাযোগমাধ্যমে সভার সিদ্ধান্ত প্রকাশ করে।
এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানার ওসি গাজী মো. মাহবুবুর রহমান বলেন, ধর্ষণের অভিযোগে আলতাফুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।