বিশ্বম্ভরপুরে অগ্নিকান্ডে ৭টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই

4

সুনামগঞ্জ সংবাদদাতা

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় অগ্নিকান্ডে ৭টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে আগুনে পুড়ে গিয়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথকমিকভাবে বাজার ব্যবসায়ীরা জানান। বুধবার সকাল ৯টার দিকে বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ বাজারের কাপড় পট্টিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
আগুন লাগার সঠিক কারণ জানা না গেলেও বাজারে ব্যবসায়ী ও ক্ষতিগ্রস্থরা জানান, পল্লী বিদ্যুৎতের শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে।
ক্ষতিগ্রস্থরা হলেন-শাহ নেওয়াজ, গিয়াস উদ্দিনের দুটি কাপড়ের দোকান ও মোহাম্মদ শাহ আলম (আকাশ জুয়েলাস), ওমর বাবু (আপন স্বর্ন শিল্পালয়), মোহাম্মদ ইদ্রিস আলীর (জাহিদুল স্বর্ন শিল্পালয়) তিন স্বর্নের দোকান। আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছেন কাপড় ব্যবসায়ী বাচ্ছু মিয়া ও আবু হানিফ।
প্রতক্ষ্যদর্শী ও বাজারের ব্যবসায়ীরা জানান, সকালে হঠাৎ করেই পলাশ বাজারের কাপড় পট্টির শাহ নেওয়াজ শাড়ী কাপড়ের দোকান ও গিয়াস উদ্দিনের শাড়ী কাপড়ের দোকানে ধোয়া দেখে চিৎকার করলে বাজারের সবাই এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। পাশাপাশি বিশ্বম্ভরপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারাও দ্রæত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ৭টির মধ্যে ৫টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। ২টি দোকান অর্ধেক আগুনে পুড়ে ক্ষতি হয়েছে।
শাহ নেওয়াজ ও গিয়াস উদ্দিনের দোকানের পাশে ব্যবসায়ী বাচ্ছু মিয়া এবং আবু হানিফ জানান, আগুন লাগার খরব পেয়ে দ্রæত এসে আমার দোকানের মালামাল লোকজনকে নিয়ে সরানোর চেষ্টা করে রক্ষা পেয়েছি। সময় মতো ফায়ার সার্ভিসের কর্মীরা না আসলে আমার দোকানও পুড়ে ছাই হয়ে যেতো এরপরও আমার লক্ষাধিক টাকার বেশি ক্ষতি হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মফিজুর রহমান জানিয়েছেন, ক্ষতিগ্রস্থদের তালিকা করা ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণের জন্য লোক পাঠানো হয়েছে। আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি তবে ফায়ার সার্ভিস আগুন লাগার কারণ জানতে কাজ করছে। ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা প্রদান করা হবে।